teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ডিএলএ স্কলারশিপ পেলেন ঢাবির তাসনিম ও নর্থ সাউথের মেহেদী

Md Akramuzzaman | প্রকাশিত: ৩০ মে ২০২২ ১৭:১৯

প্রকাশিত: ৩০ মে ২০২২ ১৭:১৯

তাসনিম ও মেহেদী

লাইভ প্রতিবেদক: এ বছর অত্যন্ত মর্যাদাপূর্ণ ডিএলএ পাইপার গ্লোবাল স্কলারশিপ অর্জন করেছেন বাংলাদেশের দুইজন মেধাবী শিক্ষার্থী। বিশ্বের আরও ২৩ জন শিক্ষার্থীর সঙ্গে তারা এ বছর এই সম্মান অর্জন করেছেন।

ওই দুই শিক্ষার্থীর নাম- তাসনিম ও মেহেদী হাসান তুরিন। এর মধ্যে তাসনিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের আইনের ছাত্রী। অপরদিকে মেহেদী নর্থ সাউথ ইউনিভার্সিটির ৩য় বর্ষের আইনের ছাত্র।

সোমবার (৩০ মে) ডিএলএ পাইপার গ্লোবাল স্কলারশিপের একজন ফেলো এবং সমন্বয়কারী (বাংলাদেশ) কল্যাণ চক্রবর্তী এ তথ্য ক্যাম্পাসলাইভকে জানিয়েছেন। তিনি বাংলাদেশের প্রথম ডিএলএ স্কলারদের একজন।

ডিএলএ পাইপার বিশ্বের শীর্ষ আইন সেবাদানকারী। আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং এশিয়া প্যাসিফিক জুড়ে ৪০ টিরও বেশি দেশে আইনজীবীদের সাথে নিয়ে এরা বিশ্বব্যাপী কাজ করছেন। ইউনিভার্সিটি অফ অক্সফোর্ডের সহযোগিতায়, স্কলারশিপ প্রোগ্রামটি, এই শিক্ষার্থীদের শিক্ষার শেষ দুই বছরের শিক্ষা ব্যয়, বিদেশ ভ্রমণ সহ ভ্রমন সংক্রান্ত সকল ব্যয়, চিকিৎসা এবং অন্যান্য খরচ সহ এই দুই শিক্ষার্থীর জন্য একাডেমিক সমস্ত খরচ বহন করবে। বিদেশে ফেলোশিপ প্রোগ্রাম এবং অক্সফোর্ড ইউনিভার্সিটিতে লিডারাশিপ ডেভোল্যাপমেন্ট কোর্সে অংশগ্রহণ করবেন, এই দুই শিক্ষার্থী এই বৃত্তির আওতায়।

কল্যাণ চক্রবর্তী ক্যাম্পাসলাইভকে বলেন, "এটি বাংলাদেশের জন্য একটি গর্বের মুহূর্ত কারণ এই শিক্ষার্থীরা তাদের মেধার দ্বারা দেশের সুনাম কুড়িয়ে আনছেন এবং আন্তর্জাতিক প্ল্যাটফর্মে আমাদের প্রতিনিধিত্ব করছেন"।

ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: