Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বৃত্তি পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫৮ শিক্ষার্থী

প্রকাশিত: ২৫ মে ২০২২, ০৪:৫২

বৃত্তি প্রদান অনুষ্ঠান

কুবি লাইভ: প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০ জন মেধাবী ও ৩৮ জন অসচ্ছল শিক্ষার্থীসহ মোট ৫৮ জনকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এই বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে আইকিউএসি'র পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ. এফ. এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান, প্রক্টর মো. কাজী ওমর সিদ্দিকী। অনুষ্ঠানের সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন আইকিউএসির সহকারি পরিচালক ড. বনানী বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আজকের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে আমাদের বাজেটের পরিমাণ ছিল স্বল্প। এই অল্প পরিমাণ বাজেটের ভিত্তিতে শিক্ষার্থীদের সহায়তা করার জন্য আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি। আশা করি মেধাবৃত্তির অর্থ শিক্ষার্থীদের পড়াশোনায় বিশেষভাবে ভূমিকা রাখবে। পরবর্তী সময়ে বৃত্তি প্রদানের পরিধি বৃদ্ধির ক্ষেত্রে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করবো এবং এই প্রজেক্টটি চলমান থাকবে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধির জন্য একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে একজন দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো শিক্ষার্থীদের জন্য এই বৃত্তির আয়োজন করা হয়েছে। একজন ভালো শিক্ষার্থীর পড়াশোনা যেন শুধু মুখস্থের মধ্যেই সীমাবদ্ধ না থাকে সেদিক নজর রাখতে হবে। এছাড়া মেধাবৃত্তির শিক্ষার্থীর সংখ্যা যেনো আগামীতে আরও বেশি বৃদ্ধি পায়, সেই প্রচেষ্টা থাকবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে প্রফেসর ড. মোঃ রাশিদুল ইসলাম শেখ বলেন, মেধাবৃত্তি হিসেবে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের এই আয়োজনটি আমাদের একটি বড় অর্জন। যাদের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সাহায্য সহযোগিতায় আজকের অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়েছে তাদের কাছে বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ