Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যশোর বোর্ডের এইচএসসির বৃত্তি পাচ্ছেন ১ হাজার ২২৬ শিক্ষার্থী

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০১:১৬

যশোর শিক্ষা বোর্ড

লাইভ প্রতিবেদক: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর এইচএসসির ফলাফলের ভিত্তিতে বৃত্তি পাচ্ছেন ১ হাজার ২২৬ শিক্ষার্থী। বৃত্তি প্রাপ্তদের মধ্যে ১৩১ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ৯৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হচ্ছে। গতকাল সোমবার বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে যশোর বোর্ড।

জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ১০ হাজার ৫০০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১ হাজার ১২৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৯ হাজার ৩৭৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। এইচএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৮২৫ টাকা ও বছরে এককালীন ১ হাজার ৮০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৭৫ টাকা এবং বছরে এককালীন ৭৫০ টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২১-২০২২ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

উল্লেখ্য, গত ৩১ মার্চের মধ্যে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা বা গেজেট প্রকাশের নির্দেশনা দিয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। চলতি মাসের শুরুতে বেশিরভাগ শিক্ষা বোর্ড এইচএসসি বৃত্তি প্রাপ্তদের তালিকা প্রকাশ করে। কিন্তু যশোর বোর্ডের বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা বা গেজেট প্রকাশ করা হচ্ছিলো না। অবশেষে এইচএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের গেজেট প্রকাশ করলো যশোর বোর্ড।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ