teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির ৫ শিক্ষার্থী পেলেন আবদুস সালাম স্মারক বৃত্তি

Md Akramuzzaman | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ১৭:০৪

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ১৭:০৪

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। সেই সঙ্গে প্রফেসর শামসুল মজিদ হারুনকে আজীবন সম্মাননা প্রদান করেছে।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের প্রফেসর মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে ‌আয়োজিত এক অনুষ্ঠানে এই বৃত্তি ও সম্মাননা প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্তরা হলেন- মো. সোহাগ আলী, স্বপ্না পারভীন, মো. খোকন আলী, জোবায়ের আহম্মেদ ও মো. আব্দুল মালেক। প্রত্যেককে ১৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়। তাদের প্রত্যেকেই গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১ তম ব্যাচ (মাস্টার্স)–এর শিক্ষার্থী।

আজীবন সম্মাননাপ্রাপ্ত প্রফেসর শামসুল মজিদ হারুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ১৯৭৩ থেকে ২০১২ সাল পর্যন্ত শিক্ষকতা করেন এবং চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ অতিথি শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল স্মারক বক্তৃতা দেন এবং সঞ্চালন করেন প্রফেসর রোবায়েত ফেরদৌস।

‌অনুষ্ঠানে সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড স্মরণিকা প্রকাশ করা হয়। এসময় সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল ‘সামাজিক সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক স্মারক বক্তৃতা উপস্থাপন করেন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রফেসর আবদুস সালাম ও এবিএম মূসার স্মৃতিচারণ করে বলেন, ‘যে প্রতিষ্ঠানের সাথে আমরা জড়িত থাকি না কেন, সেই প্রতিষ্ঠানের প্রতি আমাদের গভীর শ্রদ্ধাবোধ থাকতে হবে। এবং সেই প্রতিষ্ঠান সংরক্ষণে সকলকে সহযোগিতা করা প্রয়োজন। নিজের প্রতিষ্ঠানের প্রতি ভালোবাসা, শ্রদ্ধাবোধ এক ধরণের বিশেষ মূল্যবোধ। এই মানুষগুলো তা-ই করেছেন। তারা যখন যে প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন, সেগুলো সমৃদ্ধকরণে তারা অনন্যসাধারণ ভূমিকা রেখেছেন।’

এসময় ভিসি তার বক্তব্যে বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানান এবং প্রফেসর আবদুস সালামের জীবন থেকে তার মূল্যবোধ ও জীবনাদর্শ শিক্ষা নেয়ার আহ্বান জানান।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: