Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
এনএসইউ-বিডিএএফ বৃত্তি কার্যক্রম শুরু

নর্থ সাউথ ভার্সিটিতে বিনা বেতনে পড়ার সুযোগ পেলেন ৩ শিক্ষার্থী

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২, ০৩:৩৮

এনএসইউ লাইভ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) মনোনীত মেধাবী আর্থিকভাবে অসচ্ছল তিনজন শিক্ষার্থী পেলেন এনএসইউ-বিডিএএফ স্কলারশিপ। নয়জন শিক্ষার্থীদের মধ্যে চূড়ান্তভাবে তিনজনকে নির্বাচিত করা হয়েছে।

নির্বাচিত তিন শিক্ষার্থী হলেন- তামজিদা তারিন তৃপ্তি (বি বি এ), মারিয়া শারমিন তৃশা (সি এস ই) এবং জেরিন তাসমিন সাবা (এ আর সি এইচ)। তারা সকলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিনা বেতনে লেখাপড়ার সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, গত ০২/০২/২০২০ তারিখ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ এলামনাই ফাউন্ডেশন (ইউ এস এ) একটি চুক্তি সম্পাদন করে, যার আওতায় প্রথমবারের মত তিন শিক্ষার্থী এই বিরল সুযোগ পেয়েছে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ এলামনাই ফাউন্ডেশন (ইউ এস এ) উভয়ই মনে করে যে আর্থিক অস্বচ্ছলতার কারনে কোনো মেধাবী শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হতে পারে না। তারই ফলশ্রুতিতে এই মহৎ উদ্যোগ, এবং এটা সত্যিই প্রশংসনীয় যে বিশ্ববিদ্যালয়টির জ্যোষ্ঠ এলামনাইরা বর্তমান ছাত্র-ছাত্রীদের সহযোগিতার উদ্দেশ্যে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে।

বিশেষভাবে উল্লেখ্য যে, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বাৎসরিক প্রায় ২২ কোটি টাকা ছাত্রবৃত্তি ও সহযোগিতা প্রদান করে থাকে। এনএসইউ-বিডিএএফ স্কলারশিপ সেই ধারাবাহিকতারই একটি প্রয়াস। প্রতি বছর ফল সেমিস্টার-এ নতুন ভর্তিকৃত মেধাবী শিক্ষার্থীদের মাঝে দুই বা তিনজন শিক্ষার্থী এই বৃত্তির আওতায় আসবে। এনএসইউ-বিডিএএফ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী স্নাতকোত্তর উচ্চশিক্ষায় এবং কর্মসংস্থানের ক্ষেত্রে বিডিএএফ (ইউ এস এ) কর্তৃক সময়োপযোগী সঠিক পরামর্শ প্রাপ্ত হবে।

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ