Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে এবিএম কলেজ

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী ২০২২, ০৩:৫০

লাইভ প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কানাডার এবিএম কলেজে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া ঘোষণা দিয়েছে কতৃপক্ষ। মেধাবী প্রথম ১০০ জন শিক্ষার্থীকে এ বৃত্তি দেওয়া হবে। এক লাখ কানাডিয়ান ডলার বৃত্তি দেওয়ার ঘোষণা করেছেন কানাডার ক্যালগেরির এবিএম কলেজের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট শিক্ষাবিদ ড. বাতেন।

জানা গেছে, যেসব বাংলাদেশি শিক্ষার্থী কানাডার এবিএম কলেজে পড়াশোনা করেন তাদের মধ্যে প্রথম ১০০ জনকে এ বৃত্তি দেওয়া হবে। যে সব শিক্ষার্থীরা কানাডার এবিএম কলেজে পড়াশোনা করছেন তাদের কাছ থেকে বৃত্তির জন্য আবেদন করতে বলা হয়েছে।

কানাডার এবিএম কলেজটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে শিক্ষার্থীরা উন্নতমানের শিক্ষা অর্জনের পরই চাকরির বাজারে প্রবেশ করছেন। এ পর্যন্ত ১০ হাজারের বেশি শিক্ষার্থী কোর্স সম্পন্ন করে কানাডার বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করছেন। কলেজেটি হেলথ, বিজনেস এবং ইনফরমেশন টেকনোলজির বিভিন্ন শাখায় শিক্ষা দিয়ে থাকে।

এ বিষয়ে ড. বাতেন বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ও ভাষার মর্যাদা রক্ষার্থে ২০২২ সালে বাংলাদেশি শিক্ষার্থীদের এক লাখ কানাডিয়ান ডলার বৃত্তি দেবো। বাংলাদেশি শিক্ষার্থী যারা কানাডায় এবিএম কলেজে পড়াশোনা করবে তারা এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

এসময় তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবে রূপ দিতে আমাদের প্রবাসীদের এগিয়ে আসতে হবে। তা না হলে স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। আমরা চাই বাংলাশি শিক্ষার্থীরা উন্নত শিক্ষা নিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল ও দেশের অর্থনীতিকে আরও সমৃদ্ধিশালী করে তুলুক।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ