Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল ফাহিম

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ২১:৪৭

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল ফাহিম

লাইভ প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ফুল-ফ্রি স্কলারশিপে ভর্তির সুযোগ পেয়েছেন রাজধানীর বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থী আহমেদ ফাহিম শিহাব। ক্ষুদে বার্তার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি ফাহিমকে বিষয়টি জানিয়েছেন।

ফাহিম ধানমন্ডি গভ. বয়েজ হাই স্কুল থেকে মাধ্যমিক শেষ করেছেন। এরপর ভর্তি হয়েছেন বিএএফ শাহীন কলেজে। সেখান থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষে তিনি তার উচ্চ মাধ্যমিক শেষ করেন।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ভর্তির সুযোগে উচ্ছ্বাস প্রকাশ করে ফাহিম বলেন, ‘আমার এইচএসসি পর আগামী চার বছরের গ্র্যাজুয়েশনের জন্য আমি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ফুল-ফ্রি স্কলারশিপে পড়ার সুযোগ পেয়েছি।’

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাচীনতম বিশ্ববিদ্যালয়। উচ্চ শিক্ষামানের জন্য প্রসিদ্ধ এই শিক্ষায়তন আইভি লীগের সদস্য। এটি ম্যাসাচুসেট্‌স-এর বোস্টনে অবস্থিত। ১৬৩৬ সালে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। হার্ভার্ড মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার প্রাচীনতম প্রতিষ্ঠান এবং বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম।

ফাহিম বলেন, ‘আমার পরিশ্রম ও চেষ্টার সময় যারা পাশে ছিলেন, যারা আমার তীব্র আকাঙ্খাকে সমর্থন করেছিলেন, সর্বোপরি যারা আমার উপর বিশ্বাস রেখেছিলেন—আজকের এ মুহূর্তটি তাদের জন্য। আশা করছি, এটা মাত্র শুরু। আরও অনেক দূর এগিয়ে যেতে হবে।’

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ