বইয়ের প্রকাশনা অনুষ্ঠানজিয়া ছিলেন ইতিহাসের 'ধ্রুবতারা'


Published: 2021-06-19 18:00:58 BdST, Updated: 2021-07-27 21:17:32 BdST

লাইভ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন আপনাদের কেউ কেউ দেখলাম সরাসরি ‘বিএনপি জিন্দাবাদ' স্লোগান দিচ্ছেন। এটা পরিত্যাগ করা উচিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের শিক্ষা, গবেষণা ও সমাজ সচেতনতায় মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা পরামর্শ ও দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করুন, বিএনপির রাজনীতিতে বিলীন হয়ে যাওয়ার দরকার নেই।

শনিবার (১৯ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের শিক্ষকদের লেখা জিয়াউর রহমান, ইতিহাসের 'ধ্রুবতারা' নামের বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় শিক্ষকরা কয়েক বার বিএনপি জিন্দাবাদ বলে স্লোগান দেন। পরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে সেই স্লোগানকে উদ্ধৃত করে মির্জা ফখরুল বলেন, আপনাদের কেউ কেউ দেখলাম সরাসরি বিএনপি জিন্দাবাদ' স্লোগান দিচ্ছেন। এটা পরিত্যাগ করা উচিত।

আপনারা সাদা দল জিন্দাবাদ বলতে পারেন, জাতীয়তাবাদ জিন্দাবাদ বলতে পারেন, জিয়াউর রহমান জিন্দাবাদ বলতে পারেন। কিন্তু একেবারে বিএনপিতে নিজেদের বিলীন করে দিতে পারেন না।

তিনি বলেন, আপনারা শিক্ষকরা আমাদের পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে সহায়তা করুন। আমরা আপনাদের পরামর্শ নিয়ে চলতে চাই। অনুষ্ঠানে সাদা দলের সিনিয়র শিক্ষকদের অনুপস্থিতি নিয়ে তির্যক মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিজেদের মধ্যকার দ্বন্দ্ব-বিভেদ দূর করতে হবে।

তিনি বলেন, এখানে দেখতে পাচ্ছি, সাদা দলের সিনিয়র অনেক শিক্ষক নেই। এ কথা বলার পর পাশে বসা একজন শিক্ষকের দিকে তাকিয়ে তিনি বলেন, এখন আপনারাই সিনিয়র হয়ে গেছেন, তাই না? এ সময় ওই শিক্ষক ইতস্তত করতে থাকেন।

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব ও সাদা দলের শিক্ষকদের পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।