Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
প্রথম হয়েছেন কুমিল্লার ইশিকা জান্নাত...

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, পাশ ৫৯.৪৫ শতাংশ

প্রকাশিত: ২৪ আগষ্ট ২০২২, ০১:৩৫

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

জবি লাইভ: গুচ্ছভুক্ত দেশের ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় সর্বমোট পাশের হার ৫৯.৪৫ শতাংশ।

গুচ্ছভুক্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক মঙ্গলবার এসব তথ্য জানিয়েছেন। এরই মধ্যে সংশ্লিষ্ট ওয়েবাসাইটে ফলাফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফলাফল দেখতে পারবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার জানান, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৬.৭৫ এবং সর্বনিম্ন মাইনাস (-) ৮.৭৫।

"প্রথম স্থান অধিকার করেছেন ইশিকা জান্নাত। তার রোল ৫২৮৯৩৪ ও কেন্দ্র কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং তার কলেজ ছিলো কুমিল্লার ভিক্টোরিয়া সরকারি কলেজ।

তিনি আরও জানান, ‘সি’ ইউনিটে মোট পরীক্ষার্থী আবেদন করেন ৪২ হাজার ১ শত ১০ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৮ হাজার ৭৩ জন যা মোট আবেদনকারীর ৯২.৬৩ শতাংশ। এছাড়াও অনুপস্থিত ছিলেন ৩ হাজার ১ শত ৭ জন অর্থাৎ ৭.৩৭ শতাংশ।

"ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ২৩ হাজার ২২৮ জন। যা পরীক্ষায় অংশগ্রহণকারীর ৫৯.৪৫ শতাংশ। এছাড়াও অকৃতকার্য হয়েছেন ১৫ হাজার ৮৩৯ জন। অর্থাৎ পরীক্ষার্থীদের ৪০.৫৪ শতাংশ। অকৃতকার্য সকলেই ৩০ এর কম নম্বর পেয়েছেন। এদিকে ৬ জন পরীক্ষার্থীর খাতা বাতিল হয়েছ। যা মোট পরীক্ষার্থীর ০.০১ শতাংশ৷ এদের মধ্যে ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার, রোল নম্বর ভুল লিখায় ১ জনের খাতা বাতিল ও সেট নম্বর ভুল লিখায় ৩ জনের খাতা মূল্যায়ন করা হয়নি।"

গুচ্ছভুক্ত টেকনিক্যাল সাব কমিটির একাধিক সূত্র জানায়, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮০ ও এর উপরে পেয়েছেন ২৬ জন, ৭৫ ও এর উপরে পেয়েছেন ১৬৩ জন, ৭০ এর উপরে পেয়েছেন ৫৭৯ জন, ৬৫ ও এর উপরে পেয়েছেন ১৪৮৫ জন, ৬০ ও এর উপরে পেয়েছেন ৩১৩৯ জন, ৫৫ ও এর উপরে পেয়েছেন ৫৪৮৫জন, ৫০ ও এর উপরে পেয়েছেন ৮২৬৮ জন, ৪৫ ও ওর উপরে পেয়েছেন ১১৩৯৩ জন, ৪০ ও এর উপরে পেয়েছেন ১৪৯২৮, ৩৫ ও এর উপরে পেয়েছেন ১৮৮৯৪ জন এবং ৩০ ও এর উপরে পেয়ছেন ২৩২২৮ জন।

এর আগে ২০ আগস্ট দেশের ২২টি পাবলিক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সর্বমোট ২৫ টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা নেয়া হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ পাস ‘সি’ ইউনিটে এবং এই ইউনিটের সর্বোচ্চ নম্বরও বাকি ইউনিটগুলোর মধ্যে সর্বোচ্চ।

ঢাকা, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ