Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির ‘চ’ ইউনিটের চুড়ান্ত ফল প্রকাশ

প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ২২:১৯

ঢাবির ‘চ’ ইউনিটের চুড়ান্ত ফল

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার চুড়ান্ত ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এ বছর ‘চ’ ইউনিটের পরীক্ষায় সর্বমোট ৬ হাজার ১৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। যার মধ্যে ভর্তির যোগ্য বিবেচিত হয়েছেন ২৪১ জন শিক্ষার্থী। তাদের মধ্য থেকে শেষ পর্যন্ত ১৩০ জন মেধাক্রম অনুযায়ী চারুকলা অনুষদভুক্ত ৮টি বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হতে পারবেন। এর আগে গত ১৭ জুন শুক্রবারের সাধারণ জ্ঞান (এমসিকিউ) পরীক্ষায় মনোনীত ১৫০০ জন পরীক্ষার্থীরা ২ জুলাই শুক্রবারের অঙ্কন পরীক্ষায় বসেছে।

এই ইউনিটে ১২০ নম্বরের মধ্যে ১০০ দশমিক ৫ পেয়ে প্রথম হয়েছেন ভিকারুন্নেসা নূন কলেজের শিক্ষার্থী ফারিয়া নওশীন আহমেদ আপন, ৯৮ দশমিক ৯৪ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন সরকারি গৌরিপুর কলেজের শিক্ষার্থী ঐশী রাণী মণ্ডল এবং ৯৮ দশমিক ৮৪ পেয়ে তৃতীয় হয়েছেন শাহ নেয়ামতুল্লাহ কলেজের শিক্ষার্থী মো. ফরহাদ আলী।

ফলাফল জানা যাবে যেভাবে:
ভর্তিচ্ছুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানতে পারবেন। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও অনুষদের ডিন অফিসে প্রদর্শন করা হয়। আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU<Space>CHA টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ