Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৯ই জুন ২০২৩, ২৬শে জ্যৈষ্ঠ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৬ শতাংশই ফেল

প্রকাশিত: ৩ জুলাই ২০২২, ১৭:১৫

ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবারের পরীক্ষায় পাশের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। বাকি ৮৫ দশমিক ৭০ শতাংশ শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, এ বছর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ২৯ হাজার ৯৯৭ জন শিক্ষার্থী। যার মধ্যে কৃতকার্য হয়েছেন ৪ হাজার ২৮৯ জন। যা মোট পরীক্ষার্থীর ১৪ দশমিক ৩০ শতাংশ। বাকি ৮৫ দশমিক ৭০ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন।

ভর্তির যোগ্য বিবেচিত এই ৪ হাজার ২৮৯ জনের মধ্যে শেষ পর্যন্ত ৯৩০ জন মেধাক্রম অনুযায়ী ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগে ভর্তি হতে পারবে।

এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৬.৭৫ পেয়ে প্রথম হয়েছে নটরডেম কলেজের শিক্ষার্থী সরোয়ার হোসেন খান, ১১০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী অনিমা পারভেজ ইলমা এবং ১০৭.৭৫ পেয়ে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজ মোহাম্মদ আবদুল্লাহ খান।

ফলাফল জানা যাবে যেভাবে:
ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

এছাড়াও মেধাক্রম ১ থেকে ১১০০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ০৬ জুলাই, ২০২২ বিকাল ৩:০০ টা হতে ২১ জুলাই, ২০২২ বিকাল ৫:০০ টা পর্যন্ত ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ০৬ জুলাই, ২০২২ হতে ২১ জুলাই, ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ০৬ জুলাই, ২০২২ হতে ২১ জুলাই, ২০২২ পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ