Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি 'খ' ইউনিটে প্রথম-দ্বিতীয় ও তৃতীয় হলেন যারা

প্রকাশিত: ২৮ জুন ২০২২, ০০:২৫

প্রথম-দ্বিতীয় ও তৃতীয় হলেন যারা

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করেন।

এতে কৃতকার্য হয়েছেন ৫ হাজার ৬২২ জন। পাসের হার ৯.৮৭ শতাংশ। পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ৯০.১৩ শতাংশ। ১ হাজার ৭৮৮টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেন ৫৬ হাজার ৯৭২ জন।

এবারে 'খ' ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী নাহলুল কবির নুয়েল। পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে তিনি ৯৬.৫ পেয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

যৌথভাবে দ্বিতীয় হয়েছেন দুজন। বিশ্ববিদ্যালয় এক্ষেত্রে বিভিন্ন মানদণ্ড অনুসরণ করে ক্রমিক করেছে। এর ফলে দ্বিতীয় হয়েছেন বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তাবিয়া তাসনীম (মৃত্তিকা)। তার স্কোর ৯৬.২৫। তার কেন্দ্র ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ভবন (একাডেমিক ভবন-১)।

তৃতীয় হয়েছেন বরিশালের সরকারি নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী সাবরিন আক্তার কেয়া। তার স্কোরও ৯৬.২৫। তার কেন্দ্র ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ভবন (একাডেমিক ভবন-২)।

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ