Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বৃষ্টিপ্রার্থনায় রাজধানীতে ‘নামাজ’ আদায়

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩, ১৭:৫৪

বৃষ্টিপ্রার্থনায় রাজধানীতে ‘নামাজ’ আদায়

লাইভ প্রতিবেদক: সারাদেশে বয়ে যাওয়া তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে এবং মহান আল্লাহর কাছে বৃষ্টি কামনা করে নামাজ আদায় করেছেন আলেম উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা। সোমবার সকাল ১০টার দিকে আফতাবনগর এল ব্লকের খেলার মাঠে শায়েখ আহমাদুল্লাহ এ বিশেষ নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন।

এরআগে, রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লেখেন, ‘সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার সালাত অনুষ্ঠিত হবে ইন-শা-আল্লাহ। (কমেন্টে গুগল লোকেশন) যাদের সুযোগ আছে, অংশগ্রহণ করি।’

তিনি আরও লেখেন, গরমের তীব্রতা চরমে পৌঁছেছে। জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এরকম পরিস্থিতিতে রাসূলুল্লাহ (সা.) লোকদের নিয়ে ইস্তিসকার (বৃষ্টি প্রার্থনা) সালাত আদায় করতেন। বর্তমান অনাবৃষ্টির সময়ে প্রিয়নবী (সা.)-এর অপ্রচলিত সুন্নাহটি পুনরুজ্জীবিত করা সময়ের দাবি।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড গরম। এই গরমে মানুষ অতিষ্ঠ। এই মৌসুমে এমন গরম আগে কখনো দেখিনি। প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়। আল্লাহ যেন রহমত নাজিল করেন, এটিই আমাদের উদ্দেশ্য।শায়খ আহমাদুল্লাহর আহ্বানে নির্দিষ্ট সময়ে আজ এই অনেক মুসল্লি অংশ গ্রহণ করেন।


ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ