Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ইসলামের সুশীতল ছায়ায় জবি শিক্ষার্থী

অর্ণব দাস এখন আহমাদ কাবির

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০১:০৫

ইসলাম ধর্ম গ্রহণ করা অর্ণব

জবি লাইভ: তিনি জানান দিয়েছেন ধর্মান্তরিত হয়ে। হাজারো বাধাঁ- বিপত্তি তাকে সরাতে পারেনি। ২০১৬ সালের পর থেকে বিভিন্ন ইসলামি বই নিয়ে ঘাটাঘাটি শুরু। মাঝে মধ্যে জাকির নায়েকের বক্তব্য শুনতেন, সাথে দেশীয় ইসলামি বক্তাদের ওয়াজ শুনতেন ইউটিউবে। প্রায় তিন মাস আগে ঘুমের মধ্যে নিজেকে নামাজরত অবস্থায় কয়েকটা স্বপ্ন দেখে অর্ণব। তখন থেকে মনের মধ্যে ভাবনা শুরু হয় ‘আমি কি হেদায়েত পেতে দেরি করে ফেলছি!’ তারপরই সিদ্ধান্ত নিয়েছেন ধর্মান্তরিত হয়ে মুসলিম হওয়ার জন্য। বলছিলাম সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অর্ণব দাসের কথা। সম্প্রতি তিনি ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। নতুন নাম রাখা হয়েছে আহমাদ কাবির।

অর্ণবের সাথে যোগাযোগ করে জানা যায়, রাজধানীর বেরাইদ পূর্বপাড়া জামে মসজিদে ১০ মার্চ আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

ইসলাম ধর্ম গ্রহণ প্রসঙ্গে অর্ণব ক্যাম্পাসলাইভকে বলেন,‘আমি স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আল্লাহ ও তাঁর রাসূলের প্রতি বিশ্বাস, এক ও অদ্বিতীয় সৃষ্টিকর্তার প্রতি বিশ্বাস ও ইসলাম ধর্মের প্রতি বিশ্বাস রেখেই সার্বজনীন ইসলাম ধর্ম গ্রহণ করেছি।’

পরিবারে চার ভাইবোনের মধ্যে সবার ছোট ছিলেন কাবির (নতুন নাম)। তিন বোনের মধ্যে একবোন ২০১৬ সালে ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করেন। তার থেকেও বিভিন্ন ভাবে পরামর্শ নিতেন কাবির। যেসব বই গুলো তার বোন পড়তো সেগুলো সে পড়তে শুরু করে এবং ইসলামের প্রতি আগ্রহ জন্মাতে থাকে। এরই মধ্যে ফাঁকে ফাঁকে লুকিয়ে নামাজও পড়তেন কাবির। এখন আনুষ্ঠানিকভাবে ইসলাম গ্রহণ করে প্রকাশ্যে নামাজ পড়তেছেন।

পরিবার থেকে বিচ্ছিন্ন হওয়ায় তাদের সাথে কোনো যোগাযোগ নেই তার। বাড্ডার বেরাইদে এক বন্ধুর পরিবারের সঙ্গে থাকছেন। পরিবার ছেড়ে বন্ধুদের সঙ্গে থেকে পড়ালেখা চালিয়ে যাচ্ছেন। বড় ভাই, স্থানীয় সুধিজন, কাছের বন্ধু ও বিশ্ববিদ্যালয়ের বড় ভাইদের সহযোগিতায় কাটছে তার আর্থিক সংকট।

আহমাদ কাবির আরো বলেন,‘ পরিবারের সবার মন খারাপ, আমাকে তারা বড় করেছেন। এখন পর্যন্ত তারা আমার বিষয়ে অফিসিয়ালি কোনো সিদ্ধান্ত নেয়নি, কোনো কিছু বলেওনি৷ অনেক কিছু বললেও আমি ইসলামের প্রতি অটল আছি এবং থাকব, ইনশাআল্লাহ। গত তিন থেকে চার বছর ধরে নিজের সঙ্গে সংগ্রাম করে সবকিছু ত্যাগ করে আল্লাহর কাছে ফিরে আসতে পেরেছি, আলহামদুলিল্লাহ।’

ঢাকা, ২৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই //এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ