Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বর্ণিল আয়োজনে হাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপিত

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০৫:৩৯

বর্ণিল আয়োজনে হাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপিত

হাবিপ্রবি লাইভ: যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মহান বিজয় দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে সকাল ৬.৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সন্মুখে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। পতাকা উত্তোলন শেষে প্রশাসনিক ভবনের সন্মুখে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি।

এরপর সকাল ৯ টায় উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র সম্মুখ হতে বিজয় দিবসের বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে পুরো ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। র‍্যালিতে বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী অংশগ্রহণ করেন।

পরবর্তীতে সকাল সাড়ে ৯ টায় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ।

এরপর ক্রমান্বয়ে বিশ্ববিদ্যালয়র শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও বিশ্ববিদ্যালয়র বিভিন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এছাড়াও বিজয় দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপাচার্য।

এ সময় তিনি বিজয়ের মাস উপলক্ষ্যে আয়াজিত “দুর্নীতি প্রতিরোধে স্বছতা, জবাবদিহিতা ও সুশাসন“ বিষয়ক আন্তঃ হল বিতর্ক প্রতিযাগিতা-২০২২ এবং "মুজিব কণ্ঠ বঙ্গবন্ধু" বিষয়ক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় মসজিদে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। এরপর দুপুর ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমেদ হল সংলগ্ন খেলার মাঠে অনুষদভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহণে “বিজয় দিবস ভলিবল টুর্নামট” এর চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এরপর বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে অনুষদভিত্তিক মেয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে “মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিটন টুর্নামেন্ট” এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এরপর সন্ধ্যা ৬ টায় জিমনেশিয়ামে অনুষদ ভিত্তিক ছেলে শিক্ষার্থীদের অংশগ্রহণে “শহীদ শেখ কামাল ব্যাডমিটন টুর্নামেন্ট” এর চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ