Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার ছাত্রলীগের পদ পেতে পরীক্ষা নেয়া হচ্ছে

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০১:০৪

এবার ছাত্রলীগের পদ পেতে পরীক্ষা নেয়া হচ্ছে

রংপুর লাইভ: এবার ধরণ পাল্টেছে। চিন্তা চেতনায় নতুন ধারণাও দিয়েছে ছাত্রলীগ। রংপুরের কাউনিয়া উপজেলা ও কলেজ ছাত্রলীগ কমিটির নেতৃত্বে আসার জন্য পদপ্রত্যাশীদের দিতে হয়েছে লিখিত পরীক্ষা। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে উপজেলার কলেজ মাঠে শুরু হয় কর্মী সভা।

সভা শেষে তাদের জীবন বৃত্তান্ত গ্রহণ করা হয়। এরপর ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই দুটির আলোকে পরীক্ষায় অংশ নেন পদপ্রত্যাশীরা। ৫০ নম্বরের এই পরীক্ষায় অর্ধশতাধিক পদপ্রত্যাশী অংশ নেন। তাদের পরীক্ষার সময় বরাদ্দ ছিল ৩০ মিনিট।

নেতা নির্বাচনের জন্য ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। রংপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি প্রথম উপজেলা ও কলেজে সাংগঠনিক সম্মেলন।

ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। কাজেই শুধু কাউনিয়া নয় জেলার সব ইউনিটে আমরা এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করব। জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানে না। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে ও শিখতে পারবেন।

‘কারাগারের রোজনামচা’ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ওপরই আমরা পরীক্ষা নিচ্ছি। এই পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় সৃষ্টি হবে।

 

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ