Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে পাবলিক এডমিনিস্ট্রেশন স্টুডেন্ট সোসাইটি'র নির্বাচন অনুষ্ঠিত 

প্রকাশিত: ১৬ ডিসেম্বার ২০২২, ১০:৪৪

বেরোবিতে পাবলিক এডমিনিস্ট্রেশন স্টুডেন্ট সোসাইটি'র নির্বাচন অনুষ্ঠিত 
বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ' পাবলিক এডমিনিস্ট্রেশন স্টুডেন্ট সোসাইটি(পাসে'র) দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সহ-সভাপতি হিসবে নির্বাচিত হয়েছেন লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান কামরুল ও সাধারণ সম্পাদক গাজীউর রহমান।
 
বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকাল ৯ টা হতে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় ভোট গ্রহন করা হয়। ফলাফল প্রকাশ করা হয় সন্ধ্যা ৮ টায়।
 
যেখানে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন, লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এবং বহিরঙ্গন পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন একই বিভাগের লেকচারার সাইফুল ইসলাম ও নিয়াজ মাখদুম।
 
নির্বাচন পরিদর্শক হিসেবে উপস্থিত ছিলেন বেরোবি উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ,শিক্ষক সমিতির সভাপতি মো শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজীম ও সহযোগী অধ্যাপক উমর ফারুক।
 
পাসের নির্বাচনে সহ-সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন লোক প্রশাসন বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী কামরুজ্জামান কামরুল ও শিহাব মন্ডল। যেখানে কামরুজ্জামান কামরুল ১৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকট তম প্রতিদ্বন্ধী শিহাব মন্ডল পেয়েছেন ১১৫ টি ভোট।
 
সাধারণ সম্পাদক হিসেবে ১১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন গাজীউর রহমান । যেখানে শাহজাহান আলী, সুয়াইব শাহীন, প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের ভোটের ব্যবধান যথাক্রমে ৫৫,৯১। পাসের অন্যান্য নির্বাচিতরা হলেন, সাংগঠনিক সম্পাদক আল আমিন বিশাল ,যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান সোহাগ,সংস্কৃতি সম্পাদক সোহা নোমান,সাহিত্য সম্পাদক সামিউল ইসলাম,তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুর রহিম বাদশা,দপ্তর সম্পাদক রাকিবুল ইসলাম, ক্রিয়া সম্পাদক তানজিন খান এবং কার্যকারী সদস্য হিসেবে শিমুল,আবু নাঈম,স্বাধীন, রাসেল,স্বর্না ও অনামিকা নির্বাচিত হয়েছেন।
 
এ-সময় শিক্ষার্থীদের নির্বাচন সম্পর্কে জানতে চাইলে যুথী রানী বলেন,ভোট দিতে এসে খুব ভালো লাগছে। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়া এক সুষ্ঠু পরিবেশে আমরা ভোট দিতে পারছি। সকল কিছু আমার কাছে খুব ভালো লেগেছে। আজকে যারা নির্বাচিত হবেন আশা রাখি তারা তাদের দেওয়া প্রতিশ্রুতি গুলো বাস্তবায়ন করবেন ।
 
নবনির্বাচিত সহ-সভাপতি কামরুল বলেন, লোক প্রশাসন বিভাগ আমার প্রিয় পরিবার। আমি সর্বোচ্চ চেষ্টা করব শিক্ষার্থীদের দাবি গুলো যুক্তিযুক্ত ভাবে তুলে ধরতে ও বাস্তবায়ন করতে। সকলের সহযোগিতা একান্তই কাম্য এগিয়ে যাক প্রিয় সংগঠন এগিয়ে যাক লোক প্রশাসন বিভাগ।
 
সাধারণ সম্পাদক গাজীউর রহমান বলেন, বিজয়ের মাসে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করতেছি। যারা আমাকে নির্বাচিত করেছেন। আমাকে উক্ত প্রদের জন্য যোগ্য বলে মনে করেছেন। আমি যথাযথ চেষ্টা করব তাদের বিশ্বাসের মর্যাদা রাখার ।
 
প্রধান নির্বাচন কমিশার সাব্বীর আহমেদ চৌধুরী বলেন,আজকে ৮৬ শতাংশ ভোট কাস্ট হয়েছে এ থেকেই বোঝা যায় আমাদের শিক্ষার্থীরা নির্বাচন সম্পর্কে অনেকটা সচেতন। কোনো বিশৃঙ্খলা ছাড়াই আমরা ভোট দেওয়ার ও ফলাফল প্রকাশ বিষয়টি সম্পূর্ণ করেছি।
 
লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আসাদুজ্জামান মন্ডল আসাদ বলেন,আমাদের শিক্ষার্থীরা এক বছরের জন্য তাদের নেতা নির্বাচন করেন। নির্বাচিত নেতারা সকল শিক্ষার্থী ও শিক্ষকদের সহযোগিতায় কাজ করে, তারা শিক্ষার্থীদের দাবি- দাওয়া গুলো পূরনে কাজ করেন। নির্বাচিতরা, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে অনুঘটক হিসেবে কাজ করেন।আমি মনে করি প্রত্যেক বিভাগে এ ধরনের নির্বাচন অনুষ্ঠিত হওয়া উচিত। যাতে করে আমাদের মাঝে গণতন্ত্রের চর্চা হয়।
 
উপাচার্য প্রফেসর ড.হাসিবুর রশীদ বলেন, 'আমাদের সকলের গনতন্ত্রের চর্চা করা প্রয়োজন। তাই আমি মনে করি প্রত্যেকটা ডিপার্টমেন্টে এ রকম নির্বাচন অনুষ্ঠিত হওয়া প্রয়োজন। যাতে শিক্ষার্থীরা ভোট দেওয়ার প্রক্রিয়া জানতে পারে এবং ডিপার্টমেন্টের অভ্যন্তরীণ সমস্যাগুলোর সমাধান করতে পারে।'
 
উল্লেখ্য যে লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান পাসের সভাপতির দায়িত্ব পালন করবেন।
 
 
ঢাকা, ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ