Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০২২, ০৪:০৪

উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক কর্মশালা

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক ২ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। শনিবার (১০ ডিসেম্বর, ২০২২) সকালে বিশ্ববিদ্যালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণ সেল (বিএনআরইসি), ইউনেস্কো ও সিভিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এই কর্মশালার আয়োজন করা হয়।

গত নভেম্বরের ৫ তারিখে শুরু হওয়া ৮ দিনব্যাপী কর্মশালার শেষ ২ দিনের সমাপনী কর্মশালার উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আর্থ-সামাজিক কারণে দরিদ্র পরিবারের অনেক শিক্ষার্থী পড়ালেখা সম্পন্ন করতে পারেনা।

তিনি বলেন, উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে ঝরে পড়া শিক্ষার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ করে গড়ে তুলতে পারলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনেস্কো ঢাকা অফিসের হেড অব এডুকেশন হুহুয়া ফেন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও বিএনআরইসি এর আহবায়ক প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুরের অতিরিক্ত ডেপুটি কমিশনার (এডুকেশন এন্ড আইসিটি) মোঃ ফিরোজুল ইসলাম, উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম ব্যুরোর উপ-পরিচালক মোহাম্মদ রুকুনউদ্দিন সরকার, বিএনএফই এর সহকারী পরিচালক মোঃ মুশফিকুর রহমান, সিভিক ফাউন্ডেশনের লাইফলং লার্নিং এন্ড রিসার্চ এর প্রধান ইমদাদুল হক এবং বিএনআরইসি এর সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম।

কর্মশালায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ