Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে বর্ণিল আয়োজনে রোকেয়া দিবস পালিত

প্রকাশিত: ১০ ডিসেম্বার ২০২২, ০৬:০৪

শোভাযাত্রা

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নানা আয়োজনের মধ্যদিয়ে রোকেয়া দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (০৯ ডিসেম্বর, ২০২২) সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে এবং প্রশাসন ভবনের দক্ষিণ গেটে মহিয়সী বেগম রোকেয়ার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ।

পরে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, দপ্তর ও আবাসিক হলগুলোর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়নসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, প্রক্টর মোঃ গোলাম রব্বানী ও ছাত্রউপদেষ্টা মোঃ নুরুজ্জামান খানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাসেল চত্ত্বরে এসে শেষ হয়।

পরে আলোচনা সভা ও প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ ‘রোকেয়া পাঠ' প্রকাশনার মোড়ক উন্মোচন করেন।
শ্রদ্ধাঞ্জলি অর্পণ

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রথমবারের মতো বেগম রোকেয়ার দর্শন নিয়ে প্রকাশিত স্মারক গ্রন্থটি ভবিষ্যতে জ্ঞান চর্চা ও গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর রোকেয়া দিবসে এই সংকলন অব্যাহত থাকবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এসময় ড. হাসিবুর রশীদ জানান, আগামীতে অর্থনৈতিক সংকটের উত্তরণ ঘটলে ক্যাম্পাসে বেগম রোকেয়া স্থায়ী ম্যুরাল স্থাপন করা হবে।

আলোচনা সভায় বক্তরা বলেন, মহীয়সী বেগম রোকেয়া শুধুমাত্র নারী সমাজ নয় বরং সমাজের সকল মানুষকে জাগ্রত করে আলোর পথে নিয়ে এসেছিলেন।

উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে আলোচনা সভায় ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন।

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ