Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ল্যাব-ক্লাসরুমের সংকট: হাবিপ্রবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ০৮:০৫

হাবিপ্রবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

হাবিপ্রবি লাইভ: ল্যাবরুম এবং ক্লাসরুম সুবিধা না থাকার অভিযোগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) একাডেমিক ভবন-২ এ তালা মেরে অবস্থান কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের যন্ত্রপ্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (২৪ অক্টোবর) দুপুর ২ টায় এই অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় প্ল্যাকার্ড হাতে ক্লাসরুম না থাকা, নূন্যতম ল্যাব সুবিধা না থাকা নিয়ে বক্তব্য দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, প্রকৌশল বিভাগের শিক্ষার্থী হয়েও ন্যুনতম ল্যাব সুবিধা না পেয়ে সেমিস্টারের পর সেমিস্টার পার করে দিতে হচ্ছে। নিজেদের নেই কোনো ক্লাসরুম। বাধ্য হয়ে আজ এখানে অবস্থান কর্মসূচি পালন করতে হচ্ছে। আগামী সোমবারের মধ্যে আমরা এর প্রতিকার চাই।

পরে বিকেল চারটায় প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ এর আশ্বাসে একাডেমিক ভবনের তালা খুলে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের উদ্দেশ্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, “খুব শীঘ্রই তোমাদের সমস্যার সমাধান করা হবে। নতুন একাডেমিক ভবনে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ প্রায়োরিটি পাবে। তাছাড়া আপাতত চলমান ল্যাব কোর্সটি অন্য কোথাও করানো যায় কিনা এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যাবস্থা করার চেষ্টা করবে”।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে যন্ত্রপ্রকৌশল বিভাগ প্রতিষ্ঠার সাত বছর পেরোলেও ন্যুনতম ল্যাব সুবিধা পাচ্ছে না বিভাগটির শিক্ষার্থীরা। এনিয়ে এর আগেও অবস্থান কর্মসূচি পালন করেছে বিভাগটির শিক্ষার্থীরা।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ