Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্বাস্থ্যবীমা সুবিধা পাচ্ছেন হাবিপ্রবি’র শিক্ষার্থীরা

প্রকাশিত: ২১ অক্টোবার ২০২২, ০৭:৪৪

স্বাস্থ্যবীমা সুবিধা পাচ্ছেন হাবিপ্রবি’র শিক্ষার্থীরা

হাবিপ্রবি লাইভ: স্বাস্থ্য ও জীবনবিমার প্রকল্পের আওতায় স্বাস্থ্যবীমা পাচ্ছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২০ অক্টোবর) স্বাস্থ্য ও জীবন বীমার প্রকল্পের আওতায় দুই শিক্ষার্থীকে স্বাস্থবীমার চেক প্রদান করা হয়েছে। অর্থনীতি বিভাগের ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির আহমেদ কে চেক এর মাধ্যমে ১৫০০০ টাকা এবং কৃষি অনুষদের ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছাঃ কাশ্মীরী জান্নাত কে চেক এর মাধ্যমে ১০০০০ টাকা প্রদান করা হয়।

এসময় স্বাস্থ্যবীমা চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশীদ এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ।

ইতোমধ্যেই সব নিয়মিত শিক্ষার্থীকে স্বাস্থ্য ও জীবনবীমা প্রকল্পের আওতায় এনেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। স্বাস্থ্য ও জীবনবীমার সুবিধা পেতে প্রতি বছর এনরোলমেন্ট ফি’র সঙ্গে বাৎসরিক ২৭০ টাকা প্রিমিয়াম দিতে হচ্ছে শিক্ষার্থীদের। এ স্বাস্থ্য ও জীবনবীমার আওতায় তালিকাভুক্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নেওয়ার ক্ষেত্রে বছরে সর্বোচ্চ ৫০ হাজার টাকা বিমা সুবিধা পাচ্ছেন শিক্ষার্থীরা। এক্ষেত্রে হাসপাতালে থাকাকালীন কেবিন বা ওয়ার্ডের ভাড়া, হাসপাতাল সেবা, অস্ত্রোপচারজনিত ব্যয়, চিকিৎসকের পরামর্শ ফি, ওষুধ ও পরীক্ষা-নিরীক্ষার বিল বাবদ দৈনিক সর্বোচ্চ ৩ হাজার টাকা চিকিৎসা ব্যয় পাবেন।

স্বাস্থ্যবীমা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, "বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যকে সামনে রেখেই এই স্বাস্থ্যবীমা চালু করা হয়েছে। আশা করছি এই বীমার আওতাভুক্ত শিক্ষার্থীরা অসুস্থ হলে চিকিৎসার ব্যয়ভার মিটাতে প্রয়োজনীয় পেপারস যথাযথভাবে সংরক্ষণ করবে এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের মাধ্যমে আবেদন দাখিল করে বীমা সুবিধা গ্রহণ করবে"।

উল্লেখ্য, ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া সব শিক্ষার্থীদের জন্য এটি বাধ্যতামূলক করা হয়েছে। তবে ১৮,১৯,২০ ব্যাচের শিক্ষার্থীদের জন্য জানুয়ারি মাসে গুগল ফর্ম এর মাধ্যমে মতামত নেওয়া হবে। শিক্ষার্থীরা বীমা সুবিধা নিতে চাইলে সবার জন্য এটি বাধ্যতামূলক করা হবে। তবে, ছাত্রত্ব শেষ হলে শিক্ষার্থীরা এই বীমার আওতায় থাকবে না।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ