Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিভিন্ন আয়োজনে হাবিপ্রবিতে শেখ রাসেল দিবস উদযাপন

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০৫:২০

শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত

হাবিপ্রবি লাইভ: বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

পরবর্তীতে সকাল ৯.০৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ। ক্রমান্বয়ে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারিদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর সকাল ৯.২০ মিনিটে হাবিপ্রবির নবনির্মিত ১০ তলা একাডেমিক ভবনের পাশে বকুল ফুল গাছের চারা রোপণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এছাড়াও ডীন, চেয়ারম্যান, বিভিন্ন শাখার পরিচালক, হলসুপারসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ রাঁধাচূড়া, সোনালু, হেটারোকারপাস, আগর, স্থলপদ্মসহ বিভিন্ন গাছের চারা রোপণ করেন। কর্মসূচির অংশ হিসেবে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়াও বিকেল সাড়ে ৩ টায় টিএসসি এর নিচ তলায় “শেখ রাসেল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” বিষয়ের উপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃঅনুষদীয় শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। পরবর্তীতে বিকেল ৫ টায় আন্তঃঅনুষদীয় শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ