Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নানা আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় দিবস পালন

প্রকাশিত: ১২ অক্টোবার ২০২২, ২৩:৩৯

আনন্দ শোভাযাত্রা

বেরোবি লাইভ: দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার আনন্দ শোভাযাত্রা, কেককাটা, বেলুন ওড়ানোসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এদিন সকাল ১০টায় আনন্দ শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ সড়ক ঘুড়ে স্বাধীনতা স্মারক প্রাঙ্গনে এসে শেষ হয়। এরপর দিবসটি উপলক্ষে কেক কাটেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

এর আগে জাতীয় সংগীত পরিবেশনা, জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচি উদ্বোধনের করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী বেগম রোকেয়ার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
আনন্দ শোভাযাত্রা

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে আলোচনা সভা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড.হাসিবুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড.সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার প্রফেসর ড.মজিব উদ্দিন আহমদ।

এছাড়াও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো শরিফুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন ড. আবু রেজা মোঃ তৌফিকুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মতিউর রহমান, বাংলাদেশ ছাত্রলাীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা সাধারণ সম্পাদক মাহফুজার রহমান শামীম, জনসংযোগ, তথ্য ও প্রকাশা বিভাগের উপ-পরিচালক মোঃ মোহাম্মদ আলী প্রমুখ।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিকেলে স্বাধীনতা স্মারক মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০০৮ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠিত হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি)। প্রতিষ্ঠা কালীন সময়ে ৬টি বিভাগে ৩০০ শিক্ষার্থী, ১২ জন শিক্ষক,৩ জন কর্মকর্তা ও ৯ জন কর্মচারী নিয়ে বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ