Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে দেশের প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশিত: ২ অক্টোবার ২০২২, ০৬:২৯

 দেশে প্রথম ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত
হাবিপ্রবি লাইভ: বাংলাদেশে প্রথমবারের মতো ১২ টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৬৮টি দলের অংশগ্রহণে একযোগে অনুষ্ঠিত হলো “ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২”। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভেটেরিনারি অনুষদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর আয়োজনে হাবিপ্রবি ক্যাম্পাসে প্রথমবারের মতো “ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২” অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১লা অক্টোবর) সকাল ১০ টায় হাবিপ্রবি’র শিক্ষক-ছাত্র কেন্দ্র (টিএসসি) এর সম্মুখে উক্ত অলিম্পিয়াড এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ড. তাহেরা ইয়াসমিন এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস এম হারুন উর রশীদ, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, এফএও এর প্রতিনিধি এবং শিক্ষার্থীরাসহ অন্যান্যরা। 
 
এ সময় বক্তারা বলেন, আজ থেকে দেশে ভেটেরিনারি অলিম্পিয়াড এর যাত্রা শুরু হল। ভেটেরিনারি শিক্ষাকে আরও যুগোপযোগী ও আধুনিক করতে আজকের এই অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করবে।  
 
উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। দুপুর ৩ টায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
 
ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ