teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে আগামীকাল পর্দা উঠছে 'কিংকর্ত্যবিমূঢ়-১৩'

Md Akramuzzaman | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২২:০৮

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২২:০৮

'কিংকর্ত্যবিমূঢ়-১৩'

হাবিপ্রবি লাইভ: দীর্ঘ ২ বছর পর দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আগামীকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান “কিংকর্তব্যবিমূঢ়-১৩”। অনুষ্ঠানটি আয়োজন করছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন 'সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য'।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সম্মুখস্থ উন্মুক্ত মঞ্চে বিকাল ৩ টায় শুরু হবে।

উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য সম্মতি জ্ঞাপন করেছেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদের জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ রাশেদুল ইসলামসহ বিভিন্ন শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

নাচ, গান, নাটক, র‍্যাম্প শো, গীতিনাট্য, কাব্যনাট্য ও আবৃত্তিসহ প্রায় ১৫ টি ইভেন্টে এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি আয়োজন হওয়ার কথা রয়েছে। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের বর্তমান সভাপতি মোঃ নাজমুস সাকিব ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃ আরাবী ইবনে হোসেন আবির।

“কিংকর্তব্যবিমূঢ়-১৩” অনুষ্ঠানটির আয়োজন উপলক্ষে সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সভাপতি মোঃ নাজমুস সাকিব বলেন, “ মহামারী করোনার স্থবির সময়কে পাশ কাটিয়ে দীর্ঘ দুই বছর পর আগামীকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ’সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য’ কর্তৃক "কিংকর্তব্যবিমূঢ়-১৩" শিরোনামে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হতে যাচ্ছে।

সারাদেশসহ বিশ্বব্যাপী জ্বালানি সংকট ও বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সরকারের নির্দেশনার প্রতি সম্মতি জ্ঞাপন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সহযোগিতায় এবারের “কিংকর্তব্যবিমূঢ়-১৩” অনুষ্ঠানটি টিএসসি চত্বরে বিকাল ৩ ঘটিকা হইতে সন্ধ্যা ৬ ঘটিকা সময়ের মধ্যে দিবালোকেই অনুষ্ঠিত হবে বলে আশা রাখি। করোনা পরবর্তী সময় মিলিয়ে প্রায় দুই বছর পর বিশ্ববিদ্যালয়ের একক কোনো সংগঠনের পক্ষ হতে আয়োজিত এই জমকালো অনুষ্ঠানে সকলের সানন্দে অংশগ্রহণ আমাদের উৎসাহিত করবে"।

উল্লেখ্য, হাবিপ্রবি’র অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য’ প্রতি বছর বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের নিয়ে বার্ষিক নবীনবরণ অনুষ্ঠান ‘কিংকর্তব্যবিমূঢ়’ নামে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে থাকে। এর আগে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল মাঠে ২০১৯ সালের ১৮ নভেম্বর “কিংকর্তব্যবিমূঢ়-১২” অনুষ্ঠিত হয়।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: