Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে রূপান্তরিত করার ঘোষণা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বার ২০২২, ২২:১৩

মতবিনিময় সভা

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (হাবিপ্রবি) স্মার্ট ক্যাম্পাসে রূপান্তরিত করার ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি। রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৫ টায় হাবিপ্রবি ক্যাম্পাসে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও সংসদ সদস্য জনাব নাহিম রাজ্জাকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। উক্ত মতবিনিময় সভাটির সভাপতিত্ব করেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আজকের Let’s talk প্রোগ্রামটি হাবিপ্রবিতে হলো যা বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে সর্বপ্রথম। খুব সুন্দর পরিবেশে প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়েছে। খুবই অল্প সময়ে হাবিপ্রবিকে আমরা ক্যাশলেস ও পেপারলেস তথা স্মার্ট ক্যাম্পাসে রুপান্তরিত করবো। এ ব্যাপারে খুব শীঘ্রই কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ছিল বিজ্ঞান মনষ্ক জাতি গঠন। তার সে স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে তিনি হাবিপ্রবিসহ অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলো প্রতিষ্ঠা করেছিলেন। পাশাপাশি প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছেন জাতির পিতার দৌহিত্র সজিব আহমেদ ওয়াজেদ জয়। পরিশেষে তিনি অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠান গুলো সম্পন্ন করতে সহযোগিতা করায় হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলরসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি হাবিপ্রবিকে স্মার্ট ক্যাম্পাসে পরিণত করতে চেয়েছেন। এটি আমাদের জন্য অনেক বড় পাওয়া। যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে হাবিপ্রবি প্রতিষ্ঠা করা হয়েছিল তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। পরিশেষে তিনি উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি, হাবিপ্রবি’র শিক্ষক-কর্মকর্তাবৃন্দ এবং সার্বিকভাবে অনুষ্ঠান গুলো সুন্দরভাবে আয়োজনের জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, এর আগে দুপুর ২টা ৩০ মিনিটে হাবিপ্রবি’র অডিটরিয়াম-২ এ “লেটস টক” শীর্ষক অনুষ্ঠানে তরুণদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ