Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে ‘সুশাসন প্রতিষ্ঠা’ বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বার ২০২২, ০১:৫৯

হাবিপ্রবিতে ‘সুশাসন প্রতিষ্ঠা’ বিষয়ক সভা অনুষ্ঠিত

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন ও বিভাগীয় চেয়ারম্যানগণের জন্য “সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ” বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স রুমে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। সভায় স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, সভাপতিত্ব করেন প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, সঞ্চালনা করেন আইকিউএসি অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ শাহ্ মইনুর রহমান।

উক্ত সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প বাস্তবায়নে প্রশাসনের সকল স্তরে শুদ্ধাচার চর্চা ও সুশাসন অত্যন্ত জরুরী। এর উদ্দেশ্য হচ্ছে মূলত জবাবদিহিতা যা প্রত্যেক পর্যায়ে নিশ্চিত করতে হবে। জবাবদিহিতা নিশ্চিত করার জন্য প্রয়োজন সকলের অংশগ্রহণ ও সকলের মাঝে সাম্য, এক্ষেত্রে কেউ যেন বঞ্চিত না হয়।

সবার প্রতি সমান আচরণ, বঞ্চিত না করা, সবার অংশগ্রহণ, দুর্নীতি কমিয়ে নিয়ে আসা সব গুলো বিষয় নিয়েই মূলত সুশাসন প্রতিষ্ঠার ধারণা আমাদের মাঝে এসেছে। এর অংশ হিসেবেই হাবিপ্রবিতে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের মাঝে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এই জবাবদিহিতার সাথে কি কি বিষয় গুলো জড়িত তা আমাদের জানতে হবে। পরিশেষে তিনি এ ধরণের সভা আয়োজনের জন্য আইকিউএসি এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে টেকনিক্যাল সেশনে মূখ্য আলোচক হিসেবে কথা বলেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ