Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবি ও বঙ্গবন্ধু অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বার ২০২২, ০৪:৪১

সমঝোতা চুক্তি স্বাক্ষর

বেরোবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর, ২০২২) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পক্ষে রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এয়ার কমডোর এ কে এম এনায়েতুল কবীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম, বেরোবির উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং দেশের একমাত্র অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণা, শিক্ষা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট দক্ষতা অর্জন করার সুযোগ পাবে এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে নিজেদের বিকশিত করতে পারবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম বলেন, দেশের প্রথম বিশেষায়িত অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ উদ্যোগে গবেষণা ও পাঠদানের যে সুযোগ সৃষ্টি হলো তা দীর্ঘ মেয়াদে উভয় বিশ্ববিদ্যালয়ের গুণগত মান উন্নয়নে অবদান রাখবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মতিউর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, বাংলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, প্রক্টর মোঃ গোলাম রব্বানী, বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সাব্বীর আহমেদ চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ নুরুজ্জামান খান, সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশনের পরিচালক ড. মোঃ মিজানুর রহমান প্রমুখ।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ