Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবি: স্বমহিমায় সকল নারীকে আলোকিত হওয়ার আহ্বান

প্রকাশিত: ৯ সেপ্টেম্বার ২০২২, ১১:৫৯

বেরোবি: স্বমহিমায় সকল নারীকে আলোকিত হওয়ার আহ্বান

বেরোবি লাইভ: অন্যের আলোয় আলোকিত হওয়াটা ক্ষনস্থায়ী। নারীকে নিজের আলোয় উদ্ভাসিত হওয়ার ও স্বমহিমায় এগিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি )উপ- উপাচার্য ড.সরিফা সালোয়া ডিনা।নারীর জন্য কেউ এগিয়ে আসবে সে আশায় বসে থাকা যাবে না।মনে শক্তি রেখে কাজ করলে কাজে সফলতা আসবেই। স্বাধীনতা স্বারক মাঠে উইমেন অব দা ওয়ার্ড এ এই কথা বলেন বেরোবি উপ- উপাচার্য ।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) দুপুর ৩ টা থেকে (বেরোবিতে) ব্রিটিশ কাউন্সিলের আয়োজনটি চলে রাত ৮ টা পর্যন্ত। এই উৎসবে ছিল কনসার্ট,পপ-গান,প্যানেল ডিসকাশন, নানা রকমের খাবার ও পোশাকের স্টল এর পশরা সাথে ছিলো ওয়ার্কশপ,নৃত্য পরিবেশনা আলকাপ, এবং কন্ঠ শিল্পী দোলার মন মাতানো স্টেজ কাঁপানো গান ও নাচ।

ওয়াও –উইমেন অফ দা ওয়ার্ল্ড এমন একটি উৎসব যা নারীদের প্রাপ্তিগুলোকে উদ্‌যাপন করে এবং বিশ্বজুড়ে তারা যে বাধার সম্মুখীন হয় তা সবার সামনে তুলে ধরে। আনন্দময় এবং উৎসবমুখর আমেজের মধ্য দিয়ে আমরা শুনি শত নারীর অনুপ্রেরণাময় গল্প যা আমাদের প্রাণিত করে।

ওয়াও সবার জন্য ও সমাজের সকল ক্ষেত্র থেকে আগত ব্যক্তিকে একত্রিত করে এবং দলগত পরিকল্পনার মাধ্যমে সামাজিক পরিবর্তন আনার অনুপ্রেরণা জাগায়।

২০১৭ সালে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পাঁচটি বিভাগ- রংপুর, সিলেট, খুলনা, রাজশাহী ও চট্টগ্রামে ওয়াও চ্যাপ্টারের আয়োজন করা হয়েছে। তারপর ২০১৯ সালে সম্পূর্ণভাবে ওয়াও উৎসব ঢাকায় আয়োজন করা হয়। কোভিড-১৯ এর কারণে বাংলাদেশ এবং দক্ষিণ এশীয় সহযোগীরা বিশ্বজুড়ে ২৪ ঘণ্টার অনলাইন উৎসব ওয়াও গ্লোবাল ২৪ এবং ওয়াও ভার্চুয়াল বাংলাদেশ ২০২১ উদ্‌যাপন করে।

বর্তমানে ওয়াও ফেস্টিভাল বাস্তবায়নের লক্ষ্যে সার্বিক সহযোগিতায় আছে ব্রিটিশ কাউন্সিল, মঙ্গলদীপ ফাউন্ডেশন ও সিসিডি বাংলাদেশ।

এ বিষয়ে উপস্থিত দর্শকের অনুভূতি জানতে চাইলে মোঃ সাগর ইসলাম বলেন, উইমেন অফ দা ওয়ার্ড ( ওয়াও) এটি আমার প্রথম দেখা। ওয়াও যে নারীর ক্ষমতায়নে কাজ করে এটি আমাকে সত্যিই অনেক ভালো লাগছে।


ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ