Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়...

''বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্ত্বাকে রক্ষা করে গেছেন''

প্রকাশিত: ১ সেপ্টেম্বার ২০২২, ০৭:২৭

রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সংঘটিত মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম এই হত্যাকান্ড বাঙালি জাতি হিসেবে আমাদেরকে বিশ্ব দরবারে অপমানিত করেছে। আন্তর্জাতিক মহলে আমাদের ভাবমূর্তি মারাত্নকভাবে ক্ষুন্ন হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) শোকাবহ আগস্ট ২০২২ উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিসত্ত্বার স্থায়িত্ব দিয়ে গেছেন। সুতরাং বাঙালি জাতিসত্ত্বাকে রক্ষার জন্য আমরা বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞ ও চিরঋণী।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোকাবহ আগস্ট ২০২২ পালন কমিটির আহবায়ক ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ।

উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা তার বক্তৃতায় বলেন, নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস চর্চা করতে হবে। ট্রেজারার অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে যেতে পারাটাই হবে জাতিগত স্বার্থকতা।

রচনা প্রতিযোগিতায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী মোট ১৮ শিক্ষার্থীর হাতে আমন্ত্রিত অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জাতীয় শোকাবহ আগস্ট ২০২২ পালন কমিটির সদস্য সচিব ও ছাত্র পরামর্শ ও নিদের্শনা দপ্তরের পরিচালক মোঃ নুরুজ্জামান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মতিউর রহমান, বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ