Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''বাংলাদেশকে অস্থিতিশীল করতে অশুভ শক্তি এখনো সক্রিয়''

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২২, ০৩:৫৩

ভার্চুয়াল আলোচনা সভা

বেরোবি লাইভ: বানিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশকে অস্থিতিশীল ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে অশুভ শক্তি এখনো সক্রিয়। এজন্য তিনি সবাইকে সজাগ থাকার আহবান জানান। বানিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক, উন্নত ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একসাথে কাজ করতে হবে।

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় বানিজ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের কলঙ্কিত হত্যাকান্ড এবং ২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলা ঘটিয়েছে। এই দুটি ঘটনা একইসূত্রে গাঁথা।

তিনি আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন সরকারের প্রত্যক্ষ মদদে নারকীয় গ্রেনেড হামলা চালায় জঙ্গিগোষ্ঠী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা বক্তৃতা করেন। ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক মোঃ নুরুজ্জামান খানের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বেরোবি শোকাবহ আগস্ট পালন কমিটির আহবায়ক ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আপেল মাহমুদ, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক, বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া প্রমুখ।

এদিকে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ