Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় শোক দিবস উপলক্ষে হাবিপ্রবিতে রক্তদান কর্মসূচি

প্রকাশিত: ২২ আগষ্ট ২০২২, ০৭:১৯

হাবিপ্রবিতে রক্তদান কর্মসূচি

হাবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে রবিবার (২১ আগস্ট) সকাল ১১ টায় উক্ত রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, পরিবহণ ও যন্ত্র মেরামত শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ খালেদ হোসেনসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ। উক্ত কর্মসূচীতে সার্বিকভাবে সহযোগিতা প্রদান করে দানেশ ব্লাড ব্যাংক।

এ সময় হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আগস্ট মাস শোকের মাস। আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে ঘাতকদের হাতে নিহত জাতির পিতার পরিবারের অন্যান্য সকল শহীদকে।

তিনি বলেন, ওইদিন সৌভাগ্যক্রমে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বেঁচে যান। তিনি বেঁচে আছেন বলে বাংলাদেশ আজ বিশ্বর বুকে মাথা উঁচু করে দাড়াতে পেরেছে। তবে এতো কিছুর পরেও ঘাতকরা থেমে থাকেনি, স্বাধীনতাবিরোধীরা বার বার জাতির পিতার কন্যা কে হত্যা করতে চেয়েছে, ২১ আগস্ট গ্রেনেড হামলার মধ্যে দিয়ে তাকে হত্যার চূড়ান্ত চেষ্টা করেছিল। ওইদিন অনেকের জীবনের বিনিময়ে তিনি আজ আমাদের মাঝে বেঁচে আছেন। আজকের দিনে আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি ২১ আগস্ট গ্রেনেড হামলায় নির্মমভাবে নিহত শহীদদের।

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ