Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে "সি" ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ০৪:৩৮

সুষ্ঠু পরিবেশে হাবিপ্রবিতে "সি" ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে জিএসটি অন্তর্ভূক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের প্রথমবর্ষের "সি" ইউনিটের (বাণিজ্য বিভাগ) গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২২। শনিবার (২০ আগস্ট) দুপুর ১২ টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয়। ‘সি' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে সকল বিভাগের ২০২২ শিক্ষাবর্ষের জিএসটি অন্তর্ভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়।

পরীক্ষা শুরুর পর হাবিপ্রবি’র বিভিন্ন উপকেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১২২৬ জন তন্মধ্যে ১১৭২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে এবং উপস্থিতির হার প্রায় শতকরা ৯৬ ভাগ।

প্রতিটি উপকেন্দ্র আমি ঘুরে দেখেছি, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সাথে কাজ করেছে। পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে।

তিনি বলেন গুচ্ছ পদ্ধতি অবশ্যই সুন্দর একটি ধারণা। এর মাধ্যমে পরীক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট অনেকটা লাঘব হয়েছে। সামগ্রিকভাবে জাতির জন্য খুবই ভালো একটি পদক্ষেপ। ভর্তি পরীক্ষার্থী ও তাদের সাথে আগত অভিভাবকগণের যেন কোন প্রকার ভোগান্তি যেনো না হয় সেদিকে আমরা গুরুত্ব দিয়েছি।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ, পঙ্গু, ও প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছিল।

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ