Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে গুচ্ছের “বি” ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০২২, ০২:১৭

হাবিপ্রবিতে গুচ্ছের “বি” ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

হাবিপ্রবি লাইভ: দেশে ২য় বারের মতো ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় ভর্তি পরীক্ষার কেন্দ্র হিসেবে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সুষ্ঠু ও সুন্দর পরিবেশে স্নাতক পর্যায়ের লেভেল-১, সেমিস্টার-১ এর "বি" ইউনিট অর্থ্যাৎ মানবিক বিভাগের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২ টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয়।

পরীক্ষা শুরুর পর হাবিপ্রবি’র বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানসহ হাবিপ্রবি কেন্দ্রের ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছের ‘বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষার্থীর উপস্থিতির হার প্রায় ৯০ শতাংশের উপরে। ভর্তি পরীক্ষা চলাকালীন কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ, পঙ্গু, ও প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছিল। যা আগামী পরীক্ষাতেও এই সেবামূলক উদ্যোগ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, আগামী ২০ আগস্ট "সি" ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হবে।


ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওটিএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ