Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে গুচ্ছ পরীক্ষার শুরু

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০০:০২

বেরোবিতে গুচ্ছ পরীক্ষার শুরু

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সহ দেশে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ এ ইউনিট এর ভর্তি পরীক্ষা শুরু। আজ ৩০ জুলাই দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিজ্ঞান (এ) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আজ বেরোবি কেন্দ্র  ৩৩৪২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন৷গুচ্ছের এ ইউনিটের পরীক্ষা রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সহ  মোট চারটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে৷ এ ইউনিট এ  রংপুর বিভাগে মোট পরীক্ষার্থী অংশগ্রহণ করবে ১১৮১১ জন।

আজকে পরীক্ষা শুরুর ত্রিশ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ এর অনুমতি দেওয়া হয় । গুচ্ছ ভর্তি পরীক্ষার আহবায়ক কমিটি সূত্রে জানা যায়, পরীক্ষা শুরু হবার এক ঘন্টা পূর্বে শিক্ষার্থীদের কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।  কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না ৷ রুম খোলা হবে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে। প্রবেশপত্র ও নির্দেশিত অন্যান্য কাগজপত্রসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন ,তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী জানান,আজকে ৩০শে জুলাই পরীক্ষার জন্য সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে৷বরাবরের মতো এবারও গুচ্ছভিত্তিক পরীক্ষার জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে৷পরীক্ষার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি , ভ্রাম্যমান আদালত মোতায়ন করা হয়েছে। একই  সাথে সার্বিক বিষয় পর্যবেক্ষণ করবে প্রক্টরোরিয়াল টিমের সদস্য বৃন্দ ৷


ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ