Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে শিক্ষক হত্যা ও সাম্প্রতিক সহিংসতার প্রতিবাদ

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০০:২৩

শিক্ষক হত্যা ও সাম্প্রতিক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

বেরোবি লাইভ: ঢাকার সাভারের আশুলিয়ার কলেজ শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা এবং নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসককে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতি। বুধবার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বর সংলগ্ন সড়কে বেলা সাড়ে ১১টায় এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শরিফুল ইসলাম বলেন, আমরা আজকে যে সময়ে এসে দাঁড়িয়েছি, সেসময়ে ছাত্র দ্বারা শিক্ষক হত্যা ও লাঞ্ছনার ঘটনা ঘটছে। অমি চাই শিক্ষকদের নিরাপত্তার বিষয়টি আরো জোরদার করা হোক।দেশের সকল জায়গায় এই নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হোক। যে ঘটনাগুলো ঘটছে, তার পিছনে কারণ কী, সেটাকে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে খুঁজে বের করতে হবে। ঘটনার সমাধান খুঁজতে হলে উৎস খুঁজতে হবে।

এছড়াও বাংলা বিভাগের কলা অনুষদের ডিন অধ্যাপক আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ) বলেন, যে ছাত্র শিক্ষককে লাঞ্ছিত করে জুতার মালা পড়ায় সেই জুতার মালা পোড়ানোর ভিডিও ধারণ করে এর পিছনে কোন অশুভ শক্তির হাত আছে। তারা বিপৎগামী। কোনোভাবেই তাদের ছাত্রত্ব থাকতে পারে না।প্রকৃত দোষীদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় আনতে হবে। ১৯৭১ এ অসাম্প্রদায়িকতাকে কেন্দ্র করে যে অশুভ শক্তি মাথা চারা দিয়েছিল তা আজ আবার মাথা চারা দিতে চায় । এদের বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা নিশ্চিত করে আইনের আওতায় আনতে হবে ও কঠোর হস্তে তাদের দমন করতে হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিমের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আসাদুজ্জামান মন্ডল আসাদ,বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তুহিন ওয়াদুদ কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জসিম উদ্দিন।

এছাড়াও উক্ত মানব বন্ধনে উপস্থিত ছিলেন, বহিরঙ্গন পরিচালক সাব্বির আহমেদ চৌধুরী, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক আশানুজ্জামান, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল লতিফ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিজন মোহন চাকী, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাকিউর রহমান, ড. সিফাত রুমানা, প্রমুখ।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএসআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ