Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্কাউটস সার্ভিস অ্যাওয়ার্ড পাচ্ছেন বেরোবির ৪ শিক্ষার্থী

প্রকাশিত: ২৮ জুন ২০২২, ২২:৪০

অ্যাওয়ার্ড পাচ্ছেন বেরোবির ৪ শিক্ষার্থী

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রোভার স্কাউট গ্রুপের প্রথম বারের মত "বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০ "এর জন্য মনোনীত হয়েছেন বেরোবির চার শিক্ষার্থী।

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে যে চারজন সদস্য মনোনীত হয়েছেন, মোঃ রেজাউল করিম, মোঃ লাভলু সরকার, মোঃ সাইফুদ্দিন নুরী এবং রাতুল বসাক।

গতকাল সোমবার ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৫০ তম বার্ষিক সাধারণ সভায় অ্যাওয়ার্ডে মনোনীতদের এই তালিকা প্রকাশ করা হয়।

মানবকল্যাণের উদ্দেশ্যে ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ। প্রভৃতি কাজে আত্মনিবেদনের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ডের জন্য মনোনিত করা হয় বলে জানা গেছে।

অনুভূতি জানতে চাইলে মনোনীত সদস্যরা জানান, বেরোবি রোভার স্কাউট গ্রুপ থেকে প্রথমবারের মত "ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড (২০২০) "অর্জন করতে পেরে আমাদের অনেক ভালো লাগছে। আমাদের ইউনিট থেকে ৪ জন আবেদন করেছিলাম সকলেই মনোনীত হয়েছি। গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস আমাদের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছেন। আমাদের যারা সব কাজে অনুপ্রেরণা দেন তাদের প্রতি সদা কৃতজ্ঞ। এই অ্যাওয়ার্ড আমাদের অনেক অনুপ্রেরণা দেবে।

একইসাথে আগামীতে কাজের উদ্যম বাঁড়াতে আরো সাহায্য করবে। এই অ্যাওয়ার্ড দেয়া হয় বিভিন্ন সমাজসেবামূলক কাজ, দুর্যোগময় পরিস্থিতিতে সেবা প্রদান, ইত্যাদি ক্ষেত্রে সেবা প্রদানের জন্য। এজন্য একজন রোভারকে যথোপযুক্ত প্রশিক্ষণ দেয়া হয়। রোভারিংয়ের সাথে যুক্ত হয়ে সেবামূলক কাজে অংশগ্রহণ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

উল্লেখ্য, ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউসের সর্বোচ্চ সম্মাননা হিসেবে ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ