Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বেরোবি: বিশ্ব প‌রি‌বেশ দিবস উপলক্ষে প্রতি‌যো‌গিতার পুরুষ্কার বিতরনী

প্রকাশিত: ১৮ জুন ২০২২, ০৫:৩৪

প‌রি‌বেশ দিবস উপলক্ষে প্রতি‌যো‌গিতার পুরুষ্কার বিতরনী

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন ডিজাস্টার এন্ড এ্যাডাপটেশন নেটওয়ার্ক (ড্যান) সহযোগিতায় স্থিরচিত্র প্রতি‌যো‌গিতার আ‌য়োজন ক‌রা হয়। বৃহস্পতিবার বিকেলে এ্যাকাডেমিক ভবন ২ এ স্থিরচিত্র প্রতি‌যো‌গিতার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

মাস্তুরা মু‌নিয়া এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন, ড্যান এর প্রতিষ্ঠাতা দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মো: আব্দুর রকিব, দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগ বিভাগীয় প্রধান ড. আবু রেজা মো: তৌফিকুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো: আতিউর রহমান, দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের সহ‌যোগী অধ‌্যাপক ড. মো: এমদাদুল হক, দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের প্রভাষক মো: খালিদ হাসান রিয়াল।

এসময় বক্তারা বলেন, বি‌শ্বের সর্বস্তরে সকল মানুষদের আবহাওয়া ও জলবায়ুর প‌রিবর্তন সম্পর্কে সচেতন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। বিশ্ববাসীকে পরি‌বে‌শের প্রতি যত্নশীল হতে আহ্বান করেন। আরো উপস্থিত ছিলেন, ড্যান এর সদস‌্য ক্ষী‌তেন রায়, ‌সৌ‌খিন সরকার, মাস্তুরা মু‌নিয়া, মো: আনারুল ইসলাম, মুস‌ফিক মুগ্ধ, মো: শাহানুর জামানসহ আরো অনেকেই।

উ‌ল্লেখ‌্য, "ড্যান" একটি প‌রি‌বেশবা‌দী, অলাভজনক ও অরাজ‌নৈ‌তিক সংগঠন। দীর্ঘ‌দিন ধ‌রে সংগঠনের সদস্যরা প‌রি‌বেশ সুরক্ষা ও স‌চেতনতায় নানামু‌খি কাজ ক‌রে যা‌চ্ছে। তারা সাধারণ মানুষের মধ্যে দু‌র্যোগ সম্পর্কে সচেতনতা বাড়ানো ও তাদের পরিবেশ সংরক্ষণের কাজে উৎসাহ প্রদান, পরিবেশ রক্ষায় সার্বিক সহযোগিতা এবং সুস্থ পরিবেশ বজায় রাখাসহ বিভিন্ন ভূ‌মিকা পালন করায় এই সংগঠ‌নের মুল উ‌দ্দেশ‌্য।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ