Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাছ চাষীদের জন্য হাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০৪:৪৭

প্রশিক্ষণ কর্মশালা

হাবিপ্রবি লাইভ: মাছ চাষীদের জন্য দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “মাছচাষে আধুনিক প্রযুক্তি” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) এর আয়োজনে সোমবার (১৩ জুন) উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ও মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. ইমরান পারভেজ, সভাপতিত্ব করেন আইআরটি'র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশিদ, সঞ্চালনা করেন আইআরটি'র সহকারী পরিচালক প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, হাবিপ্রবি উত্তরবঙ্গের একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়, সে হিসেবে এই এলাকার মানুষের প্রতি বিশ্ববিদ্যালয়ের কিছু দায়বদ্ধতা আছে, সেই দায়বদ্ধতা থেকেই আজকের এই প্রশিক্ষণ কর্মশালা। যদিও আপনারা মাছ চাষে যথেষ্ট জ্ঞানসম্পন্ন তারপরও আশা করি আজকের এই প্রশিক্ষণ কর্মশালা থেকে নতুন অনেক কিছু জানতে পারবেন।

তিনি আরও বলেন, মাছ চাষে উত্তরবঙ্গের বিশাল সম্ভাবনা আছে, এই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। সেই উদ্দেশ্য সামনে রেখেই এ ধরণের প্রশিক্ষণের আয়োজন করা। এর মাধ্যমে আপনাদের সাথে আমাদের মাঝে সেতুবন্ধন তৈরি হবে। আপনাদের যেকোন সমস্যায় হাবিপ্রবিকে পাশে পাবেন। কর্মশালা আয়োজনের জন্য তিনি আইআরটি কে এবং কর্মশালায় অংশগ্রহণের জন্য খামারিদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, উক্ত কর্মশালায় ৩৯ জন মাছচাষীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ