Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে ‘বৃক্ষরোপন ও ক্লিন ক্যাম্পাস’ কর্মসূচী

প্রকাশিত: ৬ জুন ২০২২, ০৪:৪০

বৃক্ষরোপন

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ ও ক্লিন ক্যাম্পাস কর্মসূচী পালন করা হয়েছে। সবুজ ও পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়তে এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।

রবিবার (৫ জুন) সকাল ১০ টায় প্রশাসনিক ভবন সংলগ্ন ফাঁকা অংশে একটি স্বর্ণচাঁপা গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। কর্মসূচীতে উপস্থিত ডীন মহোদয়গণ, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালকসহ বিভিন্ন শাখার পরিচালকগণ একটি বকুল ফুল ও একটি বোতল ব্রাশ ফুলের গাছ রোপণ করেন।

পরবর্তীতে সকাল ১১ টায় হাবিপ্রবি’র প্রশাসনিক ভবনের সামনে ক্লিন ক্যাম্পাস কর্মসূচীর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। বৃক্ষরোপণ ও ক্লিন ক্যাম্পাস কর্মসূচীতে অংশ নিয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, “আমাদের ক্যাম্পাস সবুজে ঘেরা, ক্যাম্পাসের এই সবুজ পরিবেশ কে ধরে রাখতে আমাদের কাজ করে যেতে হবে। যার যার জায়গা থেকে নিজের ও চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখলে বিশ্ববিদ্যালয় পরিষ্কার থাকবে। স্বাভাবিক ও সুস্থভাবে জীবন যাপনের জন্য এবং মনকে সতেজ রাখতে পরিষ্কার তথা নির্মল পরিবেশ থাকা জরুরি”।

ক্লিন ক্যাম্পাস কর্মসূচীর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অফিস, অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হলসহ সমগ্র ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয়ের সামনের লেক পরিস্কার করা হয়। উল্লেখ্য, উক্ত পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করে।

ঢাকা, ০৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ