Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ভর্তি পরীক্ষা: রংপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পরীক্ষার্থীরা

প্রকাশিত: ৫ জুন ২০২২, ০২:১৮

রংপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পরীক্ষার্থীরা

বেরোবি লাইভ: রংপুরে সকাল থেকে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এ বৃষ্টি উপেক্ষা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আসেন পরীক্ষার্থীরা। এসময় কিছুটা ভোগান্তিতে পড়তে হয় তাদের। শনিবার সকাল ১১টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এতে অংশ নেয় ৩ হাজার ৯শ ৯৩ জন পরীক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দেশের ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নিতে শনিবার (৪ জুন) সকাল আটটা থেকেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকে পরীক্ষার্থীরা। এদিকে সকাল নয়টার পর শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এসময় ভোগান্তিতে পড়েন তারা। পরে নির্ধারিত সময় সকাল দশটার আগেই প্রধান ফটক খুলে দেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে ভোগান্তি কিছুটা লাঘব হয় পরীক্ষার্থীদের।

ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা কয়েকজন শিক্ষার্থী বলেন, 'আগে বিশ্ববিদ্যালয়ের ফটক খুলে দেয়ায় ভোগান্তি অনেকটা কমেছে। তবে বৃষ্টির কারণে কেন্দ্রে আসতে যানবাহন না পাওয়ায় ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী বলেন, সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হওয়ায় নির্ধারিত সময়ের আগেই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক খুলে দেয়া হয়েছে। শিক্ষার্থীরা আগে থেকেই কেন্দ্রে প্রবেশ করে যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইজার আলী বলেন, বৃষ্টির কারণে স্বাভাবিক দিনের চেয়ে বেশী পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পরীক্ষার্থীরা যাতে কোন ভোগান্তি না পড়েন সেজন্য সতর্ক আছেন তারা।

পরীক্ষা কমিটি সূত্রে জানান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাড়াও রংপুর টিচার্স ট্রেনিং কলেজ এবং কালেক্টরেট স্কুল এন্ড কলেজ কেন্দ্রেও অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'খ' ইউনিটের পরীক্ষা। টিচার্স ট্রেনিং কেন্দ্রে ১ হাজার ৫১ জন এবং কালেক্টরেট কেন্দ্রে ১ হাজার ৬ শ ৩৪ জন অংশ নেবেন। রংপুরে তিনটি কেন্দ্রে মোট ৬ হাজার ৬শ ৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআর//এএন


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ