Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে চার দফা দাবিতে ছাত্রফ্রন্টের মানববন্ধন

প্রকাশিত: ৩ জুন ২০২২, ০৬:২২

চার দফা দাবিতে মানববন্ধন

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীদের সংকট নিরসনে প্রধান চার দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাখা। বৃহস্পতিবার (০২ জুন) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রফ্রন্টের রংপুর মহানগর সভাপতি যুগেশ ত্রিপুরা, বেরোবি সভাপতি রিনা মুরমু, শিক্ষার্থী কাজল, রিদয়, মার্জিয়া ও অন্যান্য শিক্ষার্থীরা।

তাদের ৪ দফা দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ক্লাসরুম সংকট নিরসন, আবাসন সংকট নিরসন, নির্মাণাধীন শেখ হাসিনা হল দ্রুত নির্মাণ ও ক্যাফেটেরিয়ায় স্বল্পমূল্যে মানসম্মত খাবার নিশ্চিত করা।

ছাত্রফ্রন্টের রংপুর মহানগর সভাপতি যুগেশ ত্রিপুরা বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সংকটগুলো দীর্ঘদিনের। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন না করা, সঠিকভাবে তদারকি না করা ও শিক্ষার্থীবান্ধব মনমানষিকতা তৈরি না হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এক যুগ পেরিয়ে গেলেও শিক্ষার্থীদের প্রধান সংকটগুলো এখনো নিরসন হয়নি। এ বিশ্ববিদ্যালয়ে নেই পর্যাপ্ত শ্রেণীক্ষ, নেই শিক্ষকদের গবেষণার স্থান, নেই পর্যাপ্ত আবাসন ব্যবস্থা। শিক্ষার্থীরা অনেক কষ্ট করে লেখাপড়া করে। আমরা বলে দিতে চাই এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সংকটগুলো নিরসনে দ্রুত পদক্ষেপ নিন এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে বাঁধাগ্রস্থকারী ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত শাস্থির আনুন। তা না হলে শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলবো।

ছাত্রফ্রন্ট বেরোবি শাখা সভাপতি ‍রিনা মুরমু বলেন, আমাদের দাবিগুলো হচ্ছে শিক্ষার্থীদের দাবি। এগুলো শিক্ষার্থীদের অধিকার। শিক্ষার্থীদের অধিকার থেকে বঞ্চিত করার ক্ষমতা কারোরি নেই। তাই অতিদ্রুত সংকট গুলো নিরসনে কাজ করুন। বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু ধারায় মানসম্মত শিক্ষার পরিবেশ গড়ে তুলুন।

মানববন্ধনটি সঞ্চালনায় ছিলেন মার্জিয়া ও সভাপতিত্ব করেন বেরোবি ছাত্রফ্রন্ট সভাপতি রিনা মুরমু।

ঢাকা, ০২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ