Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রোবটিক্সে গুরুত্ব দেওয়ার আহ্বান হাবিপ্রবি ভিসির

প্রকাশিত: ২ জুন ২০২২, ০২:২৩

“প্রজেক্ট এক্সিবিশন ২.০” শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন

হাবিপ্রবি লাইভ: রোবটিক্স’র উপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামারুজ্জামান। তথ্য-প্রযুক্তির এই প্রতিযোগিতামূলক বিশ্বে শিক্ষার্থীদের ‘সাইবার সিকিউরিটি, রোবটিক্স, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ও মাইক্রোপ্রসেসর’ এই চার বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে বলে জানান তিনি।

বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ক্লাব অব এইসএসটিইউ এর আয়োজনে “প্রজেক্ট এক্সিবিশন ২.০” শীর্ষক প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন ভিসি।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, “সোনার বাংলা বিনির্মাণে তথ্য ও প্রযুক্তি নির্ভর দক্ষ মানবসম্পদ জরুরী। প্রধানমন্ত্রী যে উদ্দেশ্য নিয়ে হাবিপ্রবিসহ অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো স্থাপন করেছিলেন তার সুফল আমরা এখন পেতে শুরু করেছি। আইটি সেক্টরে দক্ষ মানবসম্পদ পেতে শুরু করেছি আমরা।

তিনি আরও বলেন, আমাদেরকে সাইবার সিকিউরিটি, রোবটিক্স, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ও মাইক্রোপ্রসেসরসহ এইসব বিষয়ের উপর গুরুত্ব আরোপ করতে হবে।

বক্তব্য শেষে ভাইস-চ্যান্সেলর প্রদর্শনীতে অংশ নেয়া সবগুলো প্রজেক্ট ঘুরে ঘুরে দেখেন এবং প্রজেক্ট সম্পর্কে বিস্তারিত বিষয় নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কথা বলেন। সবগুলো প্রজেক্ট ঘুরে দেখে তিনি এর ভূয়সী প্রশংসা করেন এবং এ ধরণের আয়োজনে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের সম্মানিত ডীন প্রফেসর মোঃ মেহেদী ইসলাম এবং সভাপতিত্ব করেন ইসিই ক্লাব অব এইসএসটিইউ এর সভাপতি প্রফেসর ড. মাহাবুব হোসেন।

ঢাকা, ০১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ