teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে 'স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস' শীর্ষক কর্মশালা

Md Akramuzzaman | প্রকাশিত: ১২ মে ২০২২ ১৯:১০

প্রকাশিত: ১২ মে ২০২২ ১৯:১০

স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস শীর্ষক কর্মশালা

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইন্সটিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি) এর ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপকগণের জন্য এই কর্মশালার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১২ মে) বিশ্ববিদ্যালয়ের আইআরটি কনফারেন্স কক্ষে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ।

এছাড়াও অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. জিল্লুর রহমান সবুজ এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন আইআরটি এর সহকারী পরিচালক প্রফেসর ডা. বেগম ফাতেমা জোহরা।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, পাবলিকেশন্স ও গবেষণার জন্য স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস অনেক গুরুত্বপূর্ণ। আমরা যতো বেশি গ্রহণযোগ্য পদ্ধতি ব্যবহার করব পাবলিকেশন্স এর গুরুত্ব ততো বাড়বে।

তিনি বলেন, আজকের প্রশিক্ষণ কর্মশালা এক দিনের জন্য হলেও এখান থেকে আপনারা ভালো কিছু পদ্ধতি শিখতে পারবেন, পাশাপাশি এই পদ্ধতিগুলো নিয়মিত চর্চা করতে হবে। কোথায় কোন পদ্ধতি ব্যবহার করতে হবে এটা আপনাদের নিজেদের ঠিক করে নিতে হবে।

তিনি আরও বলেন, আমরা জানি সব জায়গায় এখন কোয়ালিটির উপর গুরুত্ব দেয়া হচ্ছে। তাই আমি চাইবো আপনারা নিম্ন মানের জার্ণালে পাবলিশ না করে কমপক্ষে স্কোপাস ইনডেক্সেড জার্ণালে পাবলিশ করবেন।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: