Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবি: চমক দিয়েই শেষ হলো 'জাতীয় বারোয়ারি বির্তক প্রতিযোগিতা'

প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২১, ০৭:২১

হাবিপ্রবি লাইভ: মহান বিজয় দিবস উপলক্ষে চমক দিয়েই হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ডিবেটিং সোসাইটির উদ্যোগে আয়োজিত 'জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা'র সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) করোনা পরিস্থিতির জন্য রাত ৮টায় অনলাইনে লাইভ অনুষ্ঠানের মাধ্যমে জাতীয় বারোয়ারি বির্তক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয় এবং অনুষ্ঠান শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি জাহিদুল ইসলাম শিহাবের সঞ্চালনায় এবং ডিবেটিং সোসাইটির প্রধান উপদেষ্টা প্রফেসর ড. শ্রীপতি শিকদারের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাশেম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শাহাদৎ হোসেন খান, দিনাজপুর জেলা প্রশাসক জনাব মো. মাহমুদুল আলমসহ দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম পিপিএম এর পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার।

হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে 'বিজয় দিবস' উপলক্ষে ১৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া 'জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতায়' ২৪ টি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন প্রান্তের ৩৫ টি কলেজ এবং ৬০টি স্কুলের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোছা: সাওদা জামান, দ্বিতীয় স্থান অর্জন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির বিতার্কিক মো. সাইফুল ইসলাম এবং তৃতীয় স্থান অর্জন করেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ডিবেট ক্লাবের বিতার্কিক মাহবুবা সিদ্দিকা মৌমি।

প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে প্রথম স্থান অর্জন করেন ঠাকুরগাঁও পীরগঞ্জ সরকারি কলেজের লাবণ্য মল্লিক। দ্বিতীয় স্থান অর্জন করেন যশোর ক্যান্টনমেন্ট এর দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী অশেষ লস্কর এবং তৃতীয় স্থান অর্জন করেন নীলফামারী ডিবেট ফেডারেশনের বিতার্কিক নোশিন তাবাসসুম অথৈ।

এছাড়াও জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতায় স্কুল পর্যায় থেকে প্রথম স্থান অর্জন করেন কুষ্টিয়া জেলা স্কুলের শিক্ষার্থী সাররী সাকতী,দ্বিতীয় স্থান অর্জন করেন রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মাইশা তাসনিয়া এবং তৃতীয় স্থান অর্জন করেন একই স্কুল থেকে প্রার্থনা ফারদিন আঁচল।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম ডিবেটিং সোসাইটির এমন উদ্যোগের ভুয়সী প্রশংসা করে বলেন, 'আমি নিজেও বিতর্ককে পছন্দ করি। ডিবেটিং সোসাইটির জাতীয় পর্যায়ের এমন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন অবশ্যই প্রশংসার দাবি রাখে। যারা আজকের এই আয়োজনকে স্বার্থক করেছেন আমি তাদের সাধুবাদ জানাই। পাশাপাশি যারা স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন সেগমেন্টে বিজয়ী হয়েছেন তোমাদের জন্য রইল অনেক শুভকামনা। সামনে দেশকে তোমরা আরও ভালো কিছু উপহার দিবে এমনটাই প্রত্যাশা করি'।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে নতুন প্রজন্মের জনস্রোতে সব আধার কেটে যাবে এমন প্রত্যাশা ব্যক্ত করে আয়োজক কমিটির আহবায়ক জাহিদুল ইসলাম শিহাব বলেন, 'যুক্তি নির্ভর তরুণ বিনির্মাণে ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর এমন কার্যক্রম অব্যাহত থাকবে'।

ঢাকা, ০২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ