Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবি ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০১৯, ০৫:০৫

বেরোবি লাইভঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর- এর ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে শিক্ষার্থীদের পাঠদানের জন্য ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে হেয়াত মামুদ ভবনে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে নতুন ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করেন বেরোবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমকে এগিয়ে নেয়ার অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিকভাবে সব বিভাগে ভার্চুয়াল ক্লাসরুম চালু করা হবে।

ভার্চুয়াল ক্লাসরুম ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগে নতুন মাত্রা যোগ করবে এবং শিক্ষার্থীরা জ্ঞান চর্চায় প্রযুক্তিকে যথাযথভাবে কাজে লাগাতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে খুব শীঘ্রই রংপুর বিভাগে পুরাকীর্তি খননকাজ শুরু করা হবে বলে জানান ভাইস-চ্যান্সেলর।

ভার্চুয়াল ক্লাসরুম

 

ইতিহাস ও প্রত্নতত্ত বিভাগের প্রভাষক সোহাগ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:), বেরোবি ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রধান আরা তানজিয়া, অ্যাসিস্টেন্ট প্রফেসর মো: গোলাম রব্বানী, মো: আকতারুল ইসলাম এবং প্রভাষক মো: ইউসুফ।

ভার্চুয়াল ক্লাসরুম চালুর জন্য বেরোবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও কে ধন্যবাদ জানান ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক সহিবুর রহমান, বিউটি মন্ডল, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো: মনিরুল ইসলাম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মো: এহতেরামুল হক, অ্যাসিস্টেন্ট স্টোর অফিসার শায়লা আকতারসহ ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ