Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে যৌন হয়রানির দায়ে ৩ বিদেশী শিক্ষার্থীসহ বহিষ্কার ৯

প্রকাশিত: ১ জুন ২০১৯, ০৫:৩৩

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যৌন হয়রানি, সহকারী প্রক্টরের ওপর হামলাসহ আইন-শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমের অভিযোগে ৩ বিদেশি শিক্ষার্থীসহ ৯ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে ওই শিক্ষার্থীদের বহিষ্কারের সুপারিশ করা হয়। আগামী জুন মাসে রিজেন্ট বোর্ডে শিক্ষার্থীদের বহিষ্কারের সুপারিশ উত্থাপন করার সিদ্ধান্তও নেওয়া হয়। এছাড়াও বৈঠকে কয়েকজন শিক্ষার্থীকে কারণ দর্শানো ও বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়।

বৈঠকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম, রেজিষ্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন, ছাত্র পরামর্শক ও উপদেষ্টা মোহাম্মদ রাজীব হাসানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন ও হল সুপাররা উপস্থিত ছিলেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক বলেন, এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় অভিযুক্ত একজন ছাত্রকে পুরোপুরি বহিষ্কার, যৌন নির্যাতন ও সহকারী প্রক্টর ড. মাহবুব হোসেনকে হামলার ঘটনায় পাঁচজন শিক্ষার্থীকে ২ সেমিস্টার করে বহিষ্কার করা হয়েছে। সেই সাথে মাদক ও বিভিন্ন অনিয়মের অভিযোগে দুই বিদেশি শিক্ষার্থীকে ৪ সেমিস্টার করে দুইবছর ও এক বিদেশি শিক্ষার্থীকে ২ সেমিস্টারের জন্য একবছর বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। বহিষ্কারের সময়ে বিদেশি ৩ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের হল ও বাংলাদেশে থাকতে পারবে না বলেও সুপারিশ করা হয়।

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ