Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুরে পিইসি পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ২৫৭৩

প্রকাশিত: ১৯ নভেম্বার ২০১৮, ০২:৪০

দিনাজপুর লাইভ: দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনে ইংরেজী পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ হাজার ৫৭৩ জন শিক্ষার্থী।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, ২০১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৬০ হাজার ২৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৮ হাজার ৪৬১ জন উপস্থিত ও ১৭৯৩ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১০৩৪ জন ও ছাত্রী ৭৫৯ জন।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ৫০৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৭২৬ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৮০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫৩৯ জন ও ছাত্রী ২৪১ জন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানানজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান।

এদিকে পরীক্ষা চলাকালিন সময়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান দিনাজপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কলেজিয়েট স্কুল এন্ড কলেজ কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় সংশ্লিষ্ট দিব্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব তাঁর সাথে ছিলেন।

দিনাজপুর জেলায় এবারে ৬৫ হাজার ৭৬০ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) পরীক্ষার্থী ৬০ হাজার ২৫৪ জন। এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় ৫ হাজার ৫০৬ জন।

উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১২৭টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৬ নভেম্বর সোমবার পরীক্ষা শেষ হবে।

 

 

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ