Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কলেজছাত্রীকে আত্মহত্যায় প্ররোচনাকারীর শাস্তি দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১২ নভেম্বার ২০১৮, ০৩:৫০

পঞ্চগড় লাইভ: এবার কলেজছাত্রীকে আত্মহত্যায় প্ররোচনাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন করেছে পঞ্চগড় সদর উপজেলার আমতলা কাজীপাড়া এলাকার সর্বস্তরের মানুষ। রবিবার বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তার এ কর্মসূচি পালন করেন। এসময় বিভিন্ন পেশার লোকজনকে দেখা যায়।

পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু আক্কাছ আহমদ জানান, ওই কলেজছাত্রী আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। এছাড়াও ওই কলেজছাত্রীর ভাই থানায় একটি অভিযোগ দিয়েছে। যেহেতু ময়নাতদন্ত হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের আলোকেই পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানাগেছে নিহত কলেজছাত্রীর বাড়ি পঞ্চগড় সদর উপজেলা আমতলা কাজীপাড়া এলাকায়। সে স্থানীয় একটি কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

তারা আরও জানায়, পঞ্চগড় সদর উপজেলার আমতলা ডাঙ্গাপাড়া এলাকার জুন্নুন রজভির ছেলে মাজকুরুল হাসান (২৪) বিয়ের প্রলোভন দেখিয়ে ওই কলেজছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে।

এক পর্যায়ে ওই কলেজছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর ওই ছাত্রী বিয়ের জন্য মাজকুরুলকে চাপ দিতে থাকলে সে যৌতুক দাবি করে। দরিদ্র ঘরের ওই কলেজছাত্রী যৌতুক দিতে অপরাগতা প্রকাশ করে।

মাজকুরুল গত ৬ নভেম্বর ওই কলেজছাত্রীকে বাদ দিয়ে অন্যত্র বিয়ে করে। এ খবর শুনে গত ৮ নভেম্বর ওই কলেজছাত্রী নিজ গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন।

আত্মহত্যার আগে মাজকুরুলকে দায়ী করে একটি সুইসাইট নোট লিখে যায় ওই ছাত্রী। পরদিন ময়নাতদন্ত শেষে তাকে কাজীপাড়াস্থ কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় থানায় অভিযোগ দিলেও এখনো মামলা নথিভুক্ত করা হয়নি।

ওই মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে বিচার চেয়ে একটি গণ অভিযোগ প্রদান করে তারা। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজা অভিযোগপত্রটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

 

ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ