Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুরে ইংরেজী প্রথমপত্রের পরীক্ষায় অনুপস্থিত ৪২৭৮ জন

প্রকাশিত: ৯ নভেম্বার ২০১৮, ২১:৩৭

দিনাজপুর লাইভ: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ইংরেজী/ইংরেজী প্রথমপত্রের পরীক্ষায় ৪২৭৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত। এছাড়া ওই পরীক্ষায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার হরা হয়েছে।

শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, শুক্রবার জেএসসির ইংরেজী/ইংরেজী প্রথমপত্রের পরীক্ষা অনষ্ঠিত হয়েছে। ওই পরীক্ষায় ২ লাখ ৪৩ হাজার ৫৩৫ পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৯ হাজার ২৫৭ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। ৪ হাজার ২৭৮ পরীক্ষার্থী অনুপস্থিত।

পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৭৬ ভাগ। এছাড়া ওই দিনের পরীক্ষায় ৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে গাইবান্ধা জেলায় একজন, নীলফামারীতে একজন ও লালমনিরহাট জেলায় দুইজন।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৫৮১ জন, গাইবান্ধা জেলায় ৪৪৫, নীলফামারীতে ৪০৭, কুড়িগ্রামে ৪৮৮, লালমনিরহাটে ৪১৩, দিনাজপুরে ৭৭৯, ঠাকুরগাঁয়ে ৭৫১ ও পঞ্চগড় জেলায় ৪১৪ জন।

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলা নিয়ে গঠিত এই শিক্ষা বোর্ডের অধীনে ৩ হাজার ২৫৮টি শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষার্থী ২৮৪ কেন্দ্রের মাধ্যমে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

 

 


ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ